Dhaka, Sunday, 08 December 2019

কিংবদন্তি গায়ক এন্ড্রু কিশোরের জন্মদিন আজ

2019-11-04 15:05:37
কিংবদন্তি গায়ক এন্ড্রু কিশোরের জন্মদিন আজ

বিনোদন প্রতিবেদক: বাংলা গানের কিংবদন্তি শিল্পী এন্ড্রু কিশোরের ৬৪তম জন্মদিন আজ। ১৯৫৫ সালের ৪ নভেম্বর রাজশাহীতে জন্মগ্রহণ করেন তিনি। জন্মদিনে ভক্ত অনুরাগীদের ভালোবাসা মাখা শুভেচ্ছায় ভাসছেন এই কিংবদন্তি গায়ক।

চার দশকের বেশি সময় ধরে সুরের জাদুতে সংগীতপ্রেমীদের মাতিয়ে রেখেছেন তিনি। কণ্ঠে তুলেছেন অসংখ্য কালজয়ী গান। সুখ-দুঃখ, হাসি-আনন্দ, প্রেম-বিরহ সব অনুভূতির গানই তাঁর কণ্ঠে পেয়েছে অনন্য মাত্রা। তাঁর শত শত গান এখনো মানুষের মুখে মুখে ফেরে।

‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘কারে দেখাব মনের দুঃখ গো’ বা ‘তুমি আমার জীবন, আমি তোমার জীবন’—এ ধরনের অসংখ্য শ্রোতাপ্রিয় গান রয়েছে তাঁর।

বাংলা গানের কিংবদন্তি এই সংগীতশিল্পী ‘প্লেব্যাক সম্রাট’নামে পরিচিত। বাংলা চলচ্চিত্রের গানে তাঁকে বলা যেতে পারে এক মহাসমুদ্র। কয়েক দশক ধরে সেই সমুদ্রে সাঁতার কেটে চলেছেন শ্রোতারা।

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই কণ্ঠশিল্পী ভীষণ অসুস্থ। ক্যান্সারে আক্রান্ত প্রিয় শিল্পী তার জন্মদিনে দেশ থেকে হাজার মাইল দূরে অসুস্থ হয়ে পড়ে আছেন সিঙ্গাপুরের একটি হাসপাতালে।

দেশটির জেনারেল হাসপাতালে গত ১১ সেপ্টেম্বর থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি। ১২ সেপ্টেম্বর তার বায়োপসি করা হয়। এরপর বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসকরা জানান তার শরীরে ক্যান্সার ধরা পড়েছে। সব মিলিয়ে ১৮টি কেমোথেরাপি দিতে হবে। চিকিৎসা ও কেমোথেরাপি শেষ করে আবারও গানের ভূবনে ফিরে আসবেন এন্ড্রু কিশোর এটাই প্রত্যাশা সবার। শক্ত মনোবলের মানুষ এই শিল্পীও জীবনটাকে নতুন করে শুরু করতে চান। জন্মদিনে তাই দেশবাসীর দোয়া চাইলেন তিনি।



সংস্কৃতি ও বিনোদন সর্বশেষ খবর

সংস্কৃতি ও বিনোদন এর সকল খবর