Dhaka, Sunday, 09 August 2020

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে প্রথমবারের মতো সমার্বতন

2019-10-01 20:02:57
সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে প্রথমবারের মতো সমার্বতন

সুখবর প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৩য় সমাবর্তন ২০২০ সালে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, শাবিপ্রবি ও শাবিপ্রবি অধিভুক্ত প্রতিষ্ঠান সমূহের ২০০১-০২ সেশন থেকে ২০১০-১১ সেশন পর্যন্ত স্নাতক, এমবিবিএস, বিডিএস, বিএসসি নার্সিং এবং ২০০২-০৩ সেশন থেকে ২০১০-১১ সেশন পর্যন্ত স্নাতকোত্তর উত্তীর্ণ শিক্ষার্থীরা এই সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবেন।

১ অক্টোবর ২০১৯ থেকে ৩০ অক্টোবর ২০১৯ পর্যন্ত উল্লেখিত সেশনের শিক্ষার্থীরা সমাবর্তনে অংশগ্রহণের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন।

শাবিপ্রবি অধিভুক্ত সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ২০০৭ সালে একাডেমিক যাত্রা শুরু করে।সেই হিসেবে ২০০৭-০৮ সেশন থেকে ২০১০-১১ সেশন পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীরা এবারের সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। প্রথমবারের মতো সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ পাওয়ায় উচ্ছসিত শিক্ষার্থীরা।

প্রতিষ্ঠানটির ২০০৯-১০ সেশনের সিএসই বিভাগের শিক্ষার্থী মো. আশরাফুল আলম জানান, 'বিশ্ববিদ্যালয় থেকে পাশ করার পর সমাবর্তন হলো ক্যাম্পাসের সবার সাথে মিলিত হবার অন্যতম একটা মাধ্যম । আর সেটা যদি হয় বহুল প্রতিক্ষীত। তাহলে সেটা তো আরও ভালো লাগার বিষয়। সমাবর্তন অনুষ্ঠানটি যথা সময়ে সুষ্ঠু ও সুন্দরভাবে এবং সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে সম্পন্ন হবে।'

এ বিষয়ে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের সিএসই বিভাগের সহকারী অধ্যাপক আবু নাসের মজুমদার বলেন, "সমাবর্তন একজন শিক্ষার্থীর সবচেয়ে আকাঙ্খিত একটি বিষয়। ইতোমধ্যে শাবিপ্রবি কর্তৃপক্ষ নোটিশের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগের বিষয়টি নিশ্চিত করেছে।"

উল্লেখ্য, শাবিপ্রবি অধিভুক্ত সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ নগরীর টিলাগড় ইকোপার্ক সংলগ্ন এলাকায় ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয়।





শিক্ষা ও শিক্ষালয় সর্বশেষ খবর

শিক্ষা ও শিক্ষালয় এর সকল খবর