Dhaka, Tuesday, 02 June 2020

সরকারি চাল চুরি করায় ৪ চেয়ারম্যান ও ৫ সদস্য বরখাস্ত

2020-04-15 19:16:37
সরকারি চাল চুরি করায় ৪ চেয়ারম্যান ও ৫ সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক: ওএমএস বন্ধ করার পরও থামছে না সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল চুরি। এবার নওগাঁয় এক ডিলারের শ্বশুরবাড়িতে মিললো ৩৫ বস্তা সরকারি চাল। অন্যদিকে বগুড়ায় ৬২ এবং নেত্রকোনায় ২৭ ও কিশোরগঞ্জ থেকে ২৫ বস্তা চাল উদ্ধার করেছে প্রশাসন। আত্মসাতের অভিযোগে চার ইউপি চেয়ারম্যান ও ৫ সদস্যকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

বগুড়া

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার নওগাঁর গাবতলীর দু'টি বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে ৬২ বস্তা চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় আটক দু'জন জানায় ইউনিয়ন যুবলীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম চালগুলি ওই বাড়িতে রেখে গেছেন। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরর পর অভিযুক্ত মঞ্জুকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

নওগাঁ

নওগাঁয় সরকারি চাল মজুদের খবর পেয়ে ওএমএস ডিলার আবু সাইদের শ্বশুর বাড়িতে অভিযান চালায় স্থানীয় প্রশাসন। এ সময় সেখান থেকে ৩৫ বস্তা ওএমএসের চাল ও ১শ' ৭০টি খালি বস্তা উদ্ধার করা হয়। তবে প্রশাসনের লোকজনের উপস্থিতি টের পেয়ে সাঈদ ও তার পরিবারের সদস্যরা আগেই পালিয়ে যায়। এ ঘটনায় তার বিরুদ্ধে সদর থানায় মামলা হয়েছে।

কিশোরগঞ্জ

বুধবার দুপুরে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার চামড়াঘাট এলাকায় চাল পাচারের খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে বাচ্চু মিয়া নামের এক ব্যক্তিকে ২৫ বস্তা খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ আটক করা হয়।

নেত্রকোনা

নেত্রকোনার পূর্বধলায় দু'টি মোটর সাইকেলে কোরে ৪ বস্তা সরকারি চাল নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা তা আটক করে। এ সময় প্রভাবশালী রাজীব নামের এক ব্যক্তি মোটরসাইকেল চালকদের ছিনিয়ে নিয়ে যায়। পরে ওই চালের সূত্র ধরে স্থানীয় একটি রাইস মিল থেকে ১৫ বস্তা এবং একটি বাড়ি থেকে ৮ বস্তা চাল উদ্ধার করে উপজেলা প্রশাসন।

এদিকে, চালচুরি ও ত্রাণ আত্মসাতের ঘটনায় চার ইউপি চেয়ারম্যান ও ৫ সদস্যকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। এছাড়া খাগড়াছড়িতে ২৫৬ বস্তা চাল চুরির ঘটনায় যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের ৪ নেতাকে বহিস্কার করা হয়েছে।





মাতা ও মাতৃভূমি সর্বশেষ খবর

মাতা ও মাতৃভূমি এর সকল খবর