Dhaka, Tuesday, 02 June 2020

“ফিরিলেন বঙ্গকন্যা স্বদেশ ভূমিতে, বুক ভরা কষ্ট নিয়ে মানুষকে সেবিতে”

2020-05-17 04:20:08
“ফিরিলেন বঙ্গকন্যা স্বদেশ ভূমিতে, বুক ভরা কষ্ট নিয়ে মানুষকে সেবিতে”

:: খোকন কুমার রায়:

“আমি আওয়ামী লীগের নেতা হতে আসিনি। আমি আপনাদের পাশে বোনের মতো, কন্যার মতো এবং বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে আওয়ামী লীগের কর্মী হয়ে থাকতে চাই।” - জননেত্রী শেখ হাসিনা, সাল ১৯৮১, ১৭ই মে।

তিনি ফিরেছিলেন সুদিনে, দুর্দিনে বাংলার মানুষের পাশে থাকার জন্য। তখনকার স্বৈরশাসকের শাসিত বিশৃঙ্খল অবস্থায় অনিশ্চয়তা ও সংকটের মধ্যে তিনি হয়তো না আসলেও পারতেন। কিন্তু কিসের তাড়নায় সেই প্রত্যাবর্তন?

বাংলার মানুষ আজ বুঝতে পারছে, সেই প্রত্যাবর্তনের গুরুত্ব। কারণ এ ভূমিতে তিনি কিছু নিতে আসেননি, যেখানে হারিয়েছেন পিতা, মাতা, ভাইসহ অনেক আপন প্রাণ, কিন্তু দিতে এসেছেন অনেক কিছু।

সেই সাহসী প্রত্যাবর্তন, সাহসী সকল পদক্ষেপ এ জাতিকে এখনো মাথা উঁচু করে বাঁচতে শিখিয়েছে।

‘৭১ এর পরাজিত শক্তি, চক্রান্তকারী ও দালালেরা বারবার তাকে হত্যা করতে চেয়েছে এবং বারবার তিনি মৃত্যুর মুখ হতে ফিরে এসেছেন। বারবার পুনর্জীবন লাভ করার পেছনে হয়তো কারণ একটাই- বাংলার মানুষের ভাগ্য পরিবর্তন এবং হয়তো পিতার স্বপ্ন বাস্তবায়নে কন্যার পুনর্জীবন।

সর্বদা আমরা তাঁর সাহসী ও দৃপ্ত পদক্ষেপ এবং অন্যায়ের বিরুদ্ধে আপসহীন হৃদয়ে এগিয়ে যেতে দেখেছি। তিনি সৃষ্টিকর্তার এক অনবদ্য সৃষ্টি এবং তিনিই তাঁকে বাঁচিয়ে রেখেছেন মানুষের কল্যাণে, নয়তো মৃত্যুর কাছ থেকে বারবার মানুষ কীরূপে ফিরে আসে।

এই বাংলার উন্নয়ন, অগ্রযাত্রার কাণ্ডারী জননেত্রী শেখ হাসিনা সকল ষড়যন্ত্র ও দুর্নীতি কঠিন হস্তে দমন করে দেশকে সামনের দিকে নিয়ে যাচ্ছেন অবিরাম ধারায়, যা অব্যাহত থাকুক তার শরীরিক সুস্থতা ও সুদীর্ঘ আয়ুতে - এটাই প্রত্যাশা।

লেখক: সম্পাদক ও প্রকাশক, সুখবর.কম।





সাক্ষাৎকার ও অভিমত সর্বশেষ খবর

সাক্ষাৎকার ও অভিমত এর সকল খবর