Dhaka, Friday, 29 May 2020

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার নতুন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত

2020-05-17 21:42:23
পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার নতুন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত

সুখবর প্রতিবেদক: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

রোববার (১৭ মে) তাকে এ পদে নিয়োগ দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে তাকে ৪ বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান নিয়োগ দেয়ার কথা বলা হয়েছে। প্রজ্ঞাপনে অবিলম্বে এ আদেশ কার্যকর হবে বলে জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বর্তমানে সাধারণ বীমা করপোরেশনের (এসবিসি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিএসইসির নতুন দায়িত্বে যোগ দেয়ার আগে তাকে এই দায়িত্ব থেকে পদত্যাগ করতে হবে। এর আগে ২০১১ সালের ১৪ মে ড. খায়রুল হোসেন প্রথম ৩ বছরের মেয়াদে নিয়োগ পান। পরে পুনঃনিয়োগের মাধ্যমে তিনি টানা ৯ বছর দায়িত্ব পালন করেন। চেয়ারম্যানের সাথে সাথে কমিশনের তিনজন সদস্যও নতুন নিয়োগ পেয়েছেন।

এদিকে ড. খায়রুল হোসেন বিএসইসির চেয়ারম্যান হিসেবে কার্যক্রম শেষ করে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতায় ফিরে যাচ্ছেন। গত বৃহস্পতিবার বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনে খায়রুল হোসেনের শেষ কার্য দিবস ছিল বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সংস্থার মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী, বর্তমান এবং সাবেক অর্থমন্ত্রী, সাংবাদিক, বিনিয়োগকারী, স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষসহ সব অংশীদারদের ধন্যবাদ জানিয়েছেন খায়রুল হোসেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অধ্যাপক খায়রুল হোসেন এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে যোগদান করবেন। বিএসইসি চেয়ারম্যান পদ পাওয়ার আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় ছিলেন।

প্রসঙ্গত, গত ১৩ মে সুখবরডটকম “পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান হতে যাচ্ছেন অধ্যাপক শিবলী” শিরোনামে সংবাদ প্রকাশ করেছিল।





অর্থনীতি ও পুঁজিবাজার সর্বশেষ খবর

অর্থনীতি ও পুঁজিবাজার এর সকল খবর