Dhaka, Saturday, 15 August 2020

২০ হাজার অসহায় পরিবারের পাশে নেত্রকোণা-৩ আসনের এমপি অসীম কুমার উকিল  

2020-05-29 18:09:49
২০ হাজার অসহায় পরিবারের পাশে নেত্রকোণা-৩ আসনের এমপি অসীম কুমার উকিল
 

সুখবর প্রতিবেদক: করোনার প্রাদুর্ভাবে দেশব্যাপী কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ মানুষ। কর্মহীন ও দরিদ্র এসব মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। জনপ্রতিনিধি ও ব্যক্তিগত পর্যায়ে তাদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী। একই সঙ্গে খাদ্য সহায়তা পাচ্ছেন হোম কোয়ারেন্টাইনে থাকা লোকজনও।

এদিকে শহর-গ্রামের রাস্তায় জীবাণুনাশক স্প্রে এবং সাধারণ মানুষকে মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ অব্যাহত রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে আমরা জয়ী হবো। আর এই যুদ্ধে জয়ী হবার জন্য তাঁর নির্দেশনা মোতাবেক সংসদ সদস্য অসীম কুমার উকিল তার নির্বাচনী এলাকা কেন্দুয়া আটপাড়ায় (সংসদীয় আসন ১৫৯ নেত্রকোণা-৩) জনসেবামূলক কাজ করে যাচ্ছেন।

করোনা সংকট মোকাবিলায় কেন্দুয়া আটপাড়ায় প্রতিটি মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার লক্ষ্যে মাইকিং, লিফলেট, হাত ধোয়ার সাবান, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রীর পক্ষ হতে শ্রমজীবী মানুষের জন্য বরাদ্দকৃত ত্রাণসামগ্রী এবং শিশুখাদ্য সামগ্রী যথাযথভাবে বন্টনের জন্য উপজেলা নির্বাহী অফিসার এবং চেয়ারম্যানকে তালিকা যাচাই-বাছাই করে জনসমক্ষে প্রকাশ করার জন্য প্রয়োজনীয় নির্দেশাবলী দেন। সকল প্রকার অনিয়ম রোধ করার জন্য এই পদক্ষেপ নেয়া হয়।

এমপি অসীম কুমার উকিলের ব্যক্তিগত তহবিল হতে প্রতিদিন পর্যায়ক্রমে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ডে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। হিজড়া, হরিজন, প্রতিবন্ধী, রবিদাস, জেলে সম্প্রদায়, আনসার-ভিডিপি সদস্যদেরও ত্রাণ দেয়া হয়।

২৫ এপ্রিল হতে ১৭ মে পর্যন্ত ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে ইফতার সামগ্রীসহ ত্রাণ বিতরণ করা হয়। এই কার্যক্রম অব্যহত আছে এবং প্রয়োজন অনুযায়ী এই ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে।

২৫ মার্চ থেকে ১৭ মে পর্যন্ত এমপি অসীম কুমার উকিলের ব্যক্তিগত তহবিল হতে ২০ হাজার অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ১৮ মে থেকে ঈদ পর্যন্ত ঈদ বস্ত্র (শাড়ী, লুঙ্গী) এবং ত্রাণ বিতরণ কাজ চলছে এবং এই কার্যক্রম চলমান থাকবে।





সারাবাংলা ও জনপদ সর্বশেষ খবর

সারাবাংলা ও জনপদ এর সকল খবর