Dhaka, Monday, 10 August 2020

পর্যটকদের জন্য খুলছে দুবাই, যেতে লাগবে করোনা নেগেটিভ সনদ

2020-06-22 12:58:08
পর্যটকদের জন্য খুলছে দুবাই, যেতে লাগবে করোনা নেগেটিভ সনদ

সুখবর ডেস্ক: করোনাভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড পরিস্থিতি, এরই মধ্যে স্বাভাবিক হতে শুরু করেছে বিশ্বের বিভিন্ন দেশ। তারই ধারাবাহিকতায় বিদেশি পর্যটকদের জন্য আগামী ৭ জুলাই থেকে খুলে যাচ্ছে দুবাই। তবে যাদের কাছে রেসিডেন্সি ভিসা আছে তারা আজ (২২ জুন) থেকে দুবাইয়ে যেতে পারবেন। খবর রয়টার্সের।

এ ব্যাপারে দুবাই গণমাধ্যম বিভাগ রবিবার বলেছে, দুবাইয়ে আসবেন এমন ব্যক্তিরা সম্প্রতি করোনাভাইরাস টেস্টে নেগেটিভ হয়েছেন তা প্রমাণিত হওয়ার সনদপত্র দেখাতে হবে। অন্যথায় পৌঁছানোর পরপরই তাদেরকে দুবাই বিমানবন্দরে করোনা পরীক্ষার মুখোমুখি হতে হবে।

এছাড়া স্থানীয় নাগরিক ও বাসিন্দারা ২৩ জুন মঙ্গলবার থেকে বিদেশে ভ্রমণের অনুমতি পাবেন বলেও জানিয়েছে দুবাই গণমাধ্যম। দুবাই বিমানবন্দরগুলোতে যাতায়াতকারীদের জন্য নতুন প্রোটোকল এবং শর্ত ঘোষণার পর এই ঘোষণা আসলো।

স্থানীয় সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এবং ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের নির্দেশনা অনুযায়ী এই সিদ্ধান্তগুলো ঘোষণা করেছে দুবাই কর্তৃপক্ষ।

করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান থেকে জানা যায়, আরব আমিরাতে এখন পর্যন্ত ৪৪ হাজার ৯২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩০২ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৩২ হাজার ৪১৫ জন।





পর্যটন ও ভ্রমণ সর্বশেষ খবর

পর্যটন ও ভ্রমণ এর সকল খবর