Dhaka, Saturday, 15 August 2020

পর্যটন করপোরেশনের হোটেল-মোটেলে ৫০ শতাংশ ছাড়

2020-06-24 18:52:46
পর্যটন করপোরেশনের হোটেল-মোটেলে ৫০ শতাংশ ছাড়

সুখবর প্রতিবেদক: দেশি-বিদেশি পর্যটকদের জন্য ‘কুয়াকাটা’ ও ‘কক্সবাজার’ ভ্রমণের সুবিধার্থে আগামী ১ জুলাই থেকে ৩০ নভেম্বর ২০২০ পর্যন্ত বাংলাদেশ পর্যটন করপোরেশন এর হোটেল-মোটেলগুলোতে রুম ভাড়ার উপর কোন শর্ত ছাড়াই সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড় প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজ বুধবার বাংলাদেশ পর্যটন করপোরেশন (বাপক) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কক্সবাজারে অবস্থিত বাপক এর ‘হোটেল শৈবাল’, ‘মোটেল প্রবাল’ ও ‘মোটেল লাবনী’তে আবাসনের উপর সর্বোচ্চ ৫০ শতাংশ এবং কুয়াকাটায় অবস্থিত ‘হলিডে হোমস’ এবং ‘ইয়ুথ ইন’ এর আবাসনে সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড় বা সুবিধা অতিথিরা পাবেন। নির্ধারিত হোটেল-মোটেলের ফ্রন্ট ডেস্কেই অতিথিরা এ সুবিধা পাবেন। এ সুবিধা প্রাপ্তির জন্য বিপিসি’র অন-লাইনে (www.parjatan.gov.bd) অগ্রিম বুকিং দিতে পারবেন।

বাংলাদেশে সাধারণত বছরের জুন থেকে নভেম্বর পর্যন্ত্য দেশি-বিদেশি পর্যটকগণ দেশের প্রধান পর্যটন গন্তব্য - কক্সবাজার ও কুয়াকাটায় ভ্রমণ কম করে থাকে। অথচ, এসময়ে পর্যটকগণ যদি ‘কক্সবাজার’ এবং ‘কুয়াকাটায়’ ভ্রমণ করেন তাঁরা প্রকৃতির অনুপম আমেজ উপভোগ করতে পারেন। কক্সবাজার এবং কুয়াকাটার সৈকতে ঊর্মিমালার নৃত্য এবং প্রকৃতির সতেজ শোভা উপভোগ করা সহজতর করার লক্ষ্যে বাংলাদেশ পর্যটন করপোরেশন এই সুবিধা প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এছাড়া মহামারী কভিড-১৯ পরবর্তী স্বাভাবিক পরিস্থতিতে পর্যটকগণ তাঁদের মানসিক এবং শারীরিক সুস্থ্যতার জন্য স্বল্পখরচে এই দুটি গন্তব্যে ভ্রমণ করতে পারবেন বলেও জানানো হয়।





পর্যটন ও ভ্রমণ সর্বশেষ খবর

পর্যটন ও ভ্রমণ এর সকল খবর