Dhaka, Saturday, 15 August 2020

চট্টগ্রামে বিনামূল্যে ‘হ্যালো ডাক্তার’ সেবা: ফোন করলে ডাক্তার পৌঁছে যাবেন বাসায়

2020-07-12 14:23:33
চট্টগ্রামে বিনামূল্যে ‘হ্যালো ডাক্তার’ সেবা: ফোন করলে ডাক্তার পৌঁছে যাবেন বাসায়

সুখবর প্রতিবেদক: ঘরে গিয়ে কোভিড-১৯, নন-কোভিড সব ধরনের রোগীদের চিকিৎসা সেবা দিতে চট্টগ্রামে চালু হয়েছে ‘হ্যালো ডাক্তার’ সেবা। নগরীর বাসিন্দারা ০১৮১৯-৫১১১৫০ ও ০১৮৬৬-১৭১৭১০ নম্বরে ফোন করলে বিনামূল্যে এই সেবা পাবেন।

এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন ও মোস্তফা হাকিম ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এই সেবা চালু করা হলো।

শনিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থগিত সিটি নির্বাচনে মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে রেজাউল করিম চৌধুরী বলেন, বীর চট্টলার মানুষ কখনই বিনাযুদ্ধে পরাজয় স্বীকার করতে পারে না। করোনার সংক্রমণের শুরুতে বেসরকারি হাসপাতালগুলো চিকিৎসা দিতে গড়িমসি শুরু করে।

তখন চট্টগ্রামের আওয়ামী লীগ নেতৃত্ব সংকট মোকাবেলায় এগিয়ে আসে। সাহসী ও মানবিক ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী এবং বিত্তবান লোকদের নিয়ে চিকিৎসা খাতে শৃঙ্খলা আনতে আমরা সক্ষম হয়েছি। চট্টগ্রামে চিকিৎসা না পাওয়ার সেই ভয়াবহ পরিস্থিতি এখন আর নেই। তাই বলে আমরা বসে নেই। সরকারি ও করোনার বিশেষায়িত হাসপাতালগুলোর ওপর চাপ কমাতে শুরু হয়েছে হ্যালো ডাক্তার কর্মসূচি।

এই সেবা চালুর মধ্য দিয়ে চট্টগ্রাম নগরবাসীর চিকিৎসা না পাবার অভিযোগের পুরোপুরি সুরাহা হবে বলেও মন্তব্য করেন রেজাউল করিম।

এই সেবা কার্যক্রমের ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারী বলেন, আমাদের একটি গাড়ি আছে। নগরীর যেকোনো এলাকার বাসিন্দা ফোনে অসুস্থতার কথা জানালে টেলিফোনে অথবা প্রয়োজনে সশরীরে গিয়ে ডাক্তাররা সেবা দিবেন। কোভিড এবং নন-কোভিড সব ধরনের রোগীই এ সেবা পাবেন। প্রয়োজনে রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে হলে সেই সেবাও দেয়া হবে।

প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামে পারিবারিক উদ্যোগে চালু হওয়া ফাউন্ডেশনের সাথে এই উদ্যোগে যুক্ত মোস্তফা হাকিম ফাউন্ডেশন সাবেক মেয়র এম মনজুর আলমের পারিবারিক দাতব্য ফাউন্ডেশন।





স্বাস্থ্য ও চিকিৎসা সর্বশেষ খবর

স্বাস্থ্য ও চিকিৎসা এর সকল খবর