Dhaka, Wednesday, 12 August 2020

সাহেদ ও ডা. সাবরিনার বিরুদ্ধে দুদকের অ্যাকশন শুরু

2020-07-14 13:08:43
সাহেদ ও ডা. সাবরিনার বিরুদ্ধে দুদকের অ্যাকশন শুরু

নিজস্ব প্রতিবেদক: আলোচিত রিজেন্ট হাসপাতালের মালিক ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমের দুর্নীতি অনুসন্ধানে স্বাস্থ্য অধিদফতর ও বাংলাদেশ ব্যাংকের কাছে নথিপত্র চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অনুসন্ধান টিম প্রধান উপ-পরিচালক মো. আবু বকর সিদ্দিকের সই করা তলবি চিঠি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান বরাবর পাঠানো হয়েছে।

এদিকে করোনার ভুয়া প্রতিবেদন দিয়ে আলোচনায় আসা জোবেদা খাতুন হেলথ কেয়ারের (জেকেজি) আট কোটি টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় গ্রেফতার ডা. সাবরিনার দুর্নীতি তদন্তে আজ মঙ্গলবার ৩ সদস্যের কমিটি গঠন করবে দুদক।

দুদক সূত্রে জানা গেছে, সরকারি চাকরিতে বহাল থেকে ডা. সাবরিনা তার স্বামী আরিফ চৌধুরীর সহায়তায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে করোনা রোগীদের নমুনা সংগ্রহপূর্বক ১৫ হাজার ৪৬০টি ভুয়া মেডিকেল রিপোর্ট প্রস্তত ও সরবরাহ করে ৮ কোটি টাকা হাতিয়ে নেয়াসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত দেয় কমিশন।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সার্জারি বিভাগ থেকে সদ্য বরখাস্ত হওয়া ডা. সাবরিনা জেকেজির প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুল চৌধুরীর স্ত্রী। সাবরিনা জেকেজির চেয়ারম্যান হিসেবে পরিচিত হলেও এখন তিনি তা অস্বীকার করছেন।

রোববার (১২ জুলাই) দুপুরে তাকে (সাবরিনা) তেজগাঁও বিভাগীয় উপ-পুলিশ কামশনার (ডিসি) কার্যালয়ে আনা হয়। সেখানে জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার দেখানো হয়।





অপরাধ ও দুর্নীতি সর্বশেষ খবর

অপরাধ ও দুর্নীতি এর সকল খবর