Dhaka, Monday, 10 August 2020

রাজশাহী-ঢাকা রুটে বিমান চলাচল আবার শুরু

2020-07-21 10:41:01
রাজশাহী-ঢাকা রুটে বিমান চলাচল আবার শুরু

রাজশাহী প্রতিনিধি: দীর্ঘ চার মাস পর রাজশাহী-ঢাকা রুটে আজ চালু হয়েছে ইউএস বাংলা ও নভোএয়ারের ফ্লাইট। আজ মঙ্গলবার থেকে নিয়মিত চলাচল করবে উড়োজাহাজ। ইতোমধ্যে রাজশাহীর হযরত শাহমখদুম বিমানবন্দরে নেয়া হয়েছে প্রয়োজনীয় সকল প্রস্তুতি।

ইউএস বাংলার রাজশাহীর স্টেশন ম্যানেজার মোশারফ হোসেন সোমবার জানান, মঙ্গলবার সকাল থেকে তাদের দুটি উড়োজাহাজ চালু হবে। সকাল ১০টায় ঢাকা থেকে ছেড়ে রাজশাহী পৌঁছাবে ১০টা ৫০ মিনিটে। রাজশাহী থেকে যাত্রী নিয়ে উড়োজাহাজটি ১১টা ২০ মিনিটে ছেড়ে ঢাকায় পৌঁছাবে ১১টা ৫০ মিনিটে। দ্বিতীয় উড়োজাহাজটি দুপুর আড়াইটায় ঢাকা থেকে ছেড়ে রাজশাহী পৌঁছাবে ৩টা ২০ মিনিটে। পরে ৩টা ৫০ মিনিটে ছেড়ে ঢাকায় পৌঁছাবে ৪টা ৪০ মিনিটে। করোনার মহামারির কারনে নতুন করে বিমান চলাচলে কিছুটা সময়ের পরিবর্তন হয়েছে বলে জানান তিনি।

এদিকে নভোএয়ারের দুটি উড়োজাহাজও মঙ্গলবার থেকে চালু হচ্ছে। নভোএয়ারের রাজশাহী স্টেশন ম্যানেজার আতিকুর রহমান জানান, তাদের একটি উড়োজাহাজ সকাল সাড়ে ১০টায় ঢাকা থেকে ছেড়ে রাজশাহী আসবে সকাল ১১ টা ১৫ মিনিটে। উড়োজাহাজটি আবারো ঢাকার পথে ছেড়ে যাবে দুপুর পৌনে ১২টায়। তাদের দ্বিতীয় উড়োজাহাজটি বিকেল সাড়ে চারটায় ঢাকা থেকে ছেড়ে আসবে। আর ঢাকার পথে ছেড়ে যাবে সন্ধ্যা পৌনে ৬টায়।

তবে বাংলাদেশ বিমানের কোন বিমান এখনো চালু হচ্ছে না। রাজশাহী জেলা ব্যবস্থাপক হেলাল উদ্দীন জানান, গত ১৪ মার্চ তাদের বিমান চলাচল বন্ধ হয়। আগামী সেপ্টেম্বরের আগে চালুর সম্ভাবনা নেই। রাজশাহীর বিমান বন্দরের স্টেশন ম্যানেজার সেতাফুর রহমান জানান, উড়োজাহাজ চলাচলের জন্য তাদের প্রস্তুতি রয়েছে।





সারাবাংলা ও জনপদ সর্বশেষ খবর

সারাবাংলা ও জনপদ এর সকল খবর