Dhaka, Monday, 10 August 2020

ম্যাসেঞ্জার রুম লাইভ ব্রডকাস্টিংয়ে যুক্ত হতে পারবেন ৫০ জন

2020-07-24 21:01:43
ম্যাসেঞ্জার রুম লাইভ ব্রডকাস্টিংয়ে যুক্ত হতে পারবেন ৫০ জন

প্রযুক্তি প্রতিবেদক, সুখবর ডটকম: সম্প্রতি ফেসবুক ম্যাসেঞ্জারে চালু করা হয়েছে ভিডিও কনফারেন্সিং টুল ‘ম্যাসেঞ্জার রুম’। এবার এতে যুক্ত হলো লাইভ ব্রডকাস্টিং ফিচার। যার মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের ফেসবুক নিউজ ফিডে মিটিংয়ের লাইভ শেয়ার করতে পারবেন। এতে যুক্ত হতে পারবেন ৫০ জন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফেসবুক বলেছে, ম্যাসেঞ্জার রুমস ও ফেসবুক লাইভ একত্রে যুক্ত করে সামনা সামনি না থেকেও মানুষ বিভিন্ন কনটেন্ট তৈরি করতে পারবে। প্রাথমিক অবস্থায় কয়েকটি দেশে এটি ব্যবহার করা যাচ্ছে। যেসব দেশে মেসেঞ্জার রুমস সেবাটি চালু করা হয়েছে, সেখানে শিগগিরই মেসেঞ্জার মোবাইল ও মেসেঞ্জার ডেস্কটপ অ্যাপে পাওয়া যাবে বলে জানানো হয়।

কাউকে নতুন করে যুক্ত করা, লাইভ শেয়ার করা এবং এর রেকর্ড রাখাসহ গুরুত্বপূর্ণ নিরাপত্তা টুলসগুলো যিনি রুমস তৈরি করবেন তার নিয়ন্ত্রণে থাকবে। ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও যে কাউকে আমন্ত্রণ জানানো যাবে। রুমস সৃষ্টিকারী তার রুমসের কার্যক্রম প্রোফাইল, পেজ বা গ্রুপে সম্প্রচার করতে পারবেন। এ ছাড়া ব্রডকাস্টিংয়ে অংশগ্রহণকারীকে যুক্ত করা বা বাদ দেওয়ার ক্ষমতাও রুমস সৃষ্টিকারীর হাতে থাকবে। সরাসরি সম্প্রচারের সময় রুমস লক বা আনলকও করা যাবে।

লাইভ ব্রডকাস্টের সময় রুমসে অংশগ্রহণে একটি নোটিফিকেশন পাবেন অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তিরা। তবে এতে যুক্ত হবেন কি না, তা ঠিক করতে পারবেন তিনি। চাইলে যেকোনো সময় লাইভ না দেখে চলে যেতে পারবেন। যখন রুমস সৃষ্টিকারী লাইভ শুরু করবেন, তখন সম্প্রচার ফেসবুকে চলতে থাকবে এবং রুমসের বাইরে থাকা লোকজন রুমসে কী হচ্ছে, তা দেখতে পাবেন।





প্রযুক্তি ও উদ্ভাবন সর্বশেষ খবর

প্রযুক্তি ও উদ্ভাবন এর সকল খবর