Dhaka, Friday, 25 September 2020

১৫ দিনের মধ্যেই চালু হচ্ছে জিমেইলের নতুন অনেক সুবিধা

2020-08-16 15:34:31
১৫ দিনের মধ্যেই চালু হচ্ছে জিমেইলের নতুন অনেক সুবিধা

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: নতুন অনেক সুবিধা নিয়ে আসছে জিমেইল। গুগল জানায়, তাদের জিমেইলে চ্যাট, মিট, রুমস ট্যাবসের অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারী। জিমেইলে এই পরিবর্তনের উদ্দেশ্য ছিল গুগলের যোগাযোগের সব সেবাগুলোকে এক জায়গায় আনা। এতে জিমেইল ছেড়ে গিয়ে বাইরের অ্যাপে কাজ করার প্রয়োজনীয়তা ফুরাবে। গুগলের নতুন সংস্করণটি এখন উন্মুক্ত হচ্ছে। প্রথমে জি স্যুট গ্রাহকদের জন্য এ সেবা সীমিত আকারে চালু হচ্ছে।

অ্যান্ড্রয়েডে নতুন জিমেইল নকশায় নতুন নেভিগেশন বার জিমেইলের নিচে থাকবে এবং ট্যাব হিসেবে মেইল, চ্যাট, রুম ও মিট থাকবে। মেইল ট্যাবটি হবে মেইল করার জন্য। অন্যগুলো গুগল চ্যাট ও মিটের সুবিধা দেবে। অনেকেই মিট ট্যাবটি ইতিমধ্যে দেখতে শুরু করেছেন। জিস্যুটের অংশ না হলেও মিট সেবাটি পেতে শুরু করেছেন অনেকে। ওয়েব সংস্করণেও শিগগিরই নতুন পরিবর্তনগুলো যুক্ত হবে।

অ্যান্ড্রয়েড অ্যাপে চ্যাট ট্যাবটি যুক্ত হলে পৃথকভাবে গুগল চ্যাট অ্যাপটি চালু না করেও আলোচনা চালানো যাবে। মিটের ক্ষেত্রেও একই সুবিধা চালু থাকবে। জিমেইল থেকেই ভিডিও কল চালু করা যাবে। রুমস সুবিধাটিও জিমেইলেই পাওয়া যাবে।

জিস্যুট ব্যবহারকারী হিসেবে এ সুবিধা পেতে অ্যাডমিনকে চ্যাট প্রেফার্ড অপশন সেটআপ করতে হবে। এতে প্রচলিত হ্যাংআউটস অ্যাপের বদলে সবাইকে গুগল চ্যাট ব্যবহারে বাধ্য করবে। এতে সবাই জিমেইলের নতুন নকশা ব্যবহারে বাধ্য হবেন। আগামী ১৫ দিনের মধ্যেই জিমেইলের নতুন এ সুবিধাগুলো চালু হবে।





প্রযুক্তি ও উদ্ভাবন সর্বশেষ খবর

প্রযুক্তি ও উদ্ভাবন এর সকল খবর