Dhaka, Tuesday, 29 September 2020

পর্যটকদের ভীড়ে মুখরিত ‘সাগরকন্যা’ কুয়াকাটা  

2020-08-30 18:02:47
পর্যটকদের ভীড়ে মুখরিত ‘সাগরকন্যা’ কুয়াকাটা  

জাকির মাহমুদ সেলিম, পটুয়াখালী প্রতিনিধি, সুখবর ডটকম: পর্যটকদের ভীড়ে মুখরিত পটুয়াখালী জেলায় অবস্থিত ‘সাগরকন্যা’ খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকত। করোনা পরিস্থিতির কারণে কয়েক মাস বন্ধ থাকার পর প্রায় দুই মাস আগে কুয়াকাটা পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়া হলে গতকাল শনিবারই সবচেয়ে বেশি পর্যটকদের আগমন ঘটেছে সাগর সৈকতে।

কুয়াকাটা হোটেল মোটেল ওর্নাস এসাসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ জানান, দীর্ঘদিন পরে আজ কুয়াকাটার হোটেলগুলির অধিকাংশ রুমই বুকিং হয়ে গেছে।

সাপ্তাহিক দুইদিন ছুটির সাথে একদিন বেশি ছুটি পাওয়ায় শনিবার সকাল থেকেই কুয়াকাটায় পর্যটকদের আগমন ঘটতে থাকে।

কথা হয় কুয়াকাটায় ঘুরতে আসা পর্যটক শফিকুর রহমান ও সালাউদ্দিনের সাথে। তারা বলেন, কুয়াকাটার পরিবেশ এখন খুব ভাল লাগছে। তবে হোটেলে স্বাস্থ্যবিধি মানা হলেও বীচে কেউ স্বাস্থ্যবিধি তথা মাস্ক ব্যবহার করছে না।

কুয়াকাটার হোটেল বনানী প্যালেসের ম্যানেজার আবদুল্লাহ আল পিকু জানান, তাদের হোটেলের অধিকাংশ রুমই বুকিং হয়ে গেছে। তিনি জানান, হোটেলে প্রবেশকালীন বোর্ডারদের পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করতে দেয়া হচ্ছে, এমনকি হোটেল চত্বরে পর্যটকদের গাড়ি প্রবেশ করলে গাড়ির চাকায়ও আমরা স্প্রের ব্যবস্থা করছি।

কুয়াকাটা টুরিস্ট পুলিশের পরিদর্শক বদরুল কবির বলেন, আজকে পর্যটকসহ দর্শনার্থীদের উপস্থিতি ভাল রয়েছে। তিনি জানান, বীচে মাস্ক ব্যবহারকারীর সংখ্যা কম। স্বাস্থ্যবিধি মানার বিষয়ে জেলা ও উপজেলা পর্যায় থেকে আমাদের চিঠি দেয়া হয়েছে, আমরা পর্যটকদের সচেতন করার বিষয়ে মাইকং করছি, হোটেলে গিয়ে পর্যটকদের স্বাস্থ্যবিধি মানার বিষয়টি মনিটরিং করছি। উপজেলা পর্যায় থেকে মাঝে মাঝে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। জনগণ যদি আরো একটু সচেতন হন তাহলে এটা মানানো সহজ হয়, তাহেল কাজটা সহজ হয়।





পর্যটন ও ভ্রমণ সর্বশেষ খবর

পর্যটন ও ভ্রমণ এর সকল খবর