Dhaka, Tuesday, 29 September 2020

প্রণব মুখার্জি ছিলেন ‘নড়াইলের জামাই’ । পরিচয়টা দিতেন গর্ব করেই

2020-09-01 13:24:52
প্রণব মুখার্জি ছিলেন ‘নড়াইলের জামাই’ । পরিচয়টা দিতেন গর্ব করেই

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ‘নড়াইলের জামাই’ হিসেবে ২০১৩ সালের ৫ মার্চ প্রথমবারের মতো শ্বশুরালয়ে যান। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী শুভ্রা মুখার্জি। শ্বশুরবাড়ি নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা গ্রামে গেলে এলাকাবাসী তাদের নেচে-গেয়ে বরণ করে নিয়েছিলেন। এলাকার জামাইয়ের মৃত্যুর খবরে তাঁরা এখন শোকাহত।

‘বাংলাদেশের জামাই’ পরিচয়টা প্রণব মুখার্জি গর্বের সঙ্গে স্মরণ করতেন। সেই সূত্রে এই দেশের সঙ্গে তাঁর সম্পর্কের ধরনটাও ছিল অন্যরকম। বরাবরই বাংলাদেশের বন্ধু হিসেবে পাশে থাকা প্রণব মুখার্জির মৃত্যুর খবর তাঁর শ্বশুরবাড়ির এলাকার মানুষকে শোকাহত করেছে।

নড়াইল-১ আসনের সাংসদ মো. কবিরুল হক, নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মর্তুজাসহ নানা শ্রেণি-পেশার মানুষ তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

প্রণব মুখার্জির মৃত্যুতে তাঁর শ্বশুরবাড়িতে পূজা-অর্চনার আয়োজন করা হয়েছে। প্রণব মুখার্জির শ্যালক কানাই লাল ঘোষ বলেন, ‘জামাইবাবুর আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।’

আরেক শ্যালক কার্তিক ঘোষ বলেন, ‘জামাইবাবুর আত্মার শান্তি কামনায় সকাল থেকে গীতা পাঠ ও পূজার আয়োজন করা হয়।’

প্রণব মুখার্জি ৮৪ বছর বয়সে দিল্লির সেনা হাসপাতালে সোমবার বিকেলে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর স্ত্রী শুভ্রা মুখার্জি ২০১৫ সালের ১৮ আগস্ট দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।





মাতা ও মাতৃভূমি সর্বশেষ খবর

মাতা ও মাতৃভূমি এর সকল খবর