Dhaka, Tuesday, 29 September 2020

সাইফুল জার্নাল নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মগজ’  এর স্বীকৃতি

2020-09-10 16:41:23
সাইফুল জার্নাল নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মগজ’  এর স্বীকৃতি

সাংস্কৃতিক প্রতিবেদক, সুখবর ডটকম: লিফট-অফ গ্লোবাল ফিল্ম নেটওর্য়াক আয়োজিত ‘দি লিফট-অফ সেশন’ এ সাইফুল জার্নাল নির্মিত চলচ্চিত্র ‘মগজ’আনুষ্ঠানিকভাবে নির্বাচিত হয়েছে।

পাইন উডষ্টুডিও (ইউকে)-সহ পৃথিবীর ১১টি শহরে এর প্রর্দশনী হবে, যা শুরু হবে সেপ্টেম্বরের মাঝামাঝি।

কোভিড-১৯ এর মহামারীর সময়ে একজন সৃষ্টিশীল মানুষের মনোজাগতিক ভাবনা, সংকট ও এলোমেলো চিন্তা নিয়ে নির্মিত“মগজ” একটি এক্সপেরিমেন্টাল ফিল্ম। জিরো বাজেট কন্সেপ্ট এ মো্বাইল ক্যামেরায় ধারণ করা চলচ্চিত্রটির দৈর্ঘ্য ৪ মিনিট, ৩৭ সেকেন্ড।

মনিরুল ইসলাম রুবেল এর কবিতা থেকে ভিজুয়্যাল নেরেটিভ বানিয়েছেন সাইফুল জার্নাল, চিত্রগ্রহণ ও সম্পাদনার কাজটিও তারই করা।

কবিতাটি পাঠ করেছেন- হীরা চৌধুরী, শব্দ ও সংগীত আয়োজন করেছেন শরীফুল ইসলাম। যা নিবেদন করেছে ওয়েভ প্ল্যাটফর্ম জংলি হাওয়া।

করোনাকালীন এলোমেলো চিন্তা ও দুশ্চিন্তা থেকে নিজেদের সরিয়ে সৃষ্টিশীল কাজ করে দর্শক শ্রোতাদের সুস্থ বিনোদনের খোরাক দিতে সংগীত শিল্পী শরীফুল ইসলাম, অভিনেতা ও আবৃত্তিকার হীরা চৌধুরী, অভিনেতা, সংগীত শিল্পী ও নির্মাতা সাইফুল জার্নাল এর উদ্যোগে তৈরি হয় ওয়েভ প্ল্যাটফর্ম জংলি হাওয়া।

লিফট-অফ নেটওয়ার্কের অনলাইন সাইটে ৭ দিনব্যাপী এই উৎসব চলবে। এছাড়া ১১টি শহবের বিভিন্ন স্টুডিওতে দেখানো হবে। উৎসবে এই চলচ্চিত্রের একটা অবস্থান থাকবে ও ভাল ফলাফল আসবে বলে তারা আশা প্রকাশ করেন।

উল্লেখ্য,“মগজ” মোবাইল ক্যামেরায় তৈরি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এর আগে ২০০৮ সালে মোবাইল ফোন ক্যামেরায় নির্মিত “ষ্টেইনটাচ” ১০ম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব, ঢাকাতে সেরা চলচ্চিত্রের পুরস্কার পায়।

মগজ ছাড়াও একই সেশনে মোহাম্মদ জাহাঙ্গীর এর পরিচালিত “অহ সোহগী” চলচ্চিত্রটিও স্থান পেয়েছে।





সংস্কৃতি ও বিনোদন সর্বশেষ খবর

সংস্কৃতি ও বিনোদন এর সকল খবর