Dhaka, Thursday, 24 September 2020

এসএটিভির পর্দায় আজ শুরু প্লাটফর্ম মিডিয়ার ডাবিং করা ইরানী সিরিয়াল ‘শেহেরজাদ ফরহাদ’

2020-09-13 17:38:25
এসএটিভির পর্দায় আজ শুরু প্লাটফর্ম মিডিয়ার ডাবিং করা ইরানী সিরিয়াল ‘শেহেরজাদ ফরহাদ’

বিনোদন প্রতিবেদক, সুখবর ডটকম: বাংলাদেশের ডাবিং শিল্পের অন্যতম সহযোগী প্রতিষ্ঠান ‘প্লাটফর্ম মিডিয়া এন্ড মার্কেটিং’ বিদেশী চলচ্চিত্র ও সিরিয়াল বাংলায় ডাবিংয়ের ধারাবাহিকতায় এবার যুক্ত করেছে, বিশ্বনন্দিত ও জনপ্রিয় ইরানী সিরিয়াল ‘শেহেরজাদ ফরহাদ ’ ।

আজ (১৩ সেপ্টেম্বর, রবিবার) রাত ৮.৩০টায় এসএটিভির (SATV) পর্দায় শুরু হতে যাচ্ছে বাংলায় ডাবিং করা ইরানী ধারাবাহিকটি। প্রতি রবি থেকে বৃহস্পতিবার, সপ্তাহে পাঁচ দিন, রাত ৮.৩০টায় সিরিয়ালটি দর্শকরা উপভোগ করতে পারবেন। রাত ১১.০০টায় পুনঃপ্রচার হবে ‘শেহেরজাদ ফরহাদ’। সিরিয়ালটি পরিচালনায় ছিলেন বিখ্যাত ইরানী পরিচালক হাসান ফাতহি। আর বাংলা ডাবিং পরিচালনায় ছিলেন মাহবুব মারুফ।

ইরানে ইউরোপীয় ঘরানার যাত্রা; সমাজের দুঃখ-ভালোবাসার সঙ্গী হয়ে দুজন প্রেমিক-প্রেমিকার ভালোবাসার চাদর ছিন্ন হয়ে যাওয়া, আবার একে অপরকে খুঁজে পাওয়া; ফার্সি সাহিত্যের রস উপচেপড়া কবিতার স্বাদ আস্বাদন, মাফিয়া সংঘাত, দমন-পীড়ন আর সত্য ইতিহাসের মিশেলে নির্মিত হয়েছে এই সিরিয়াল। এখনো পর্যন্ত ইরানের সেরা ও তুমুল আলোড়ন সৃষ্টিকারী এবং বর্তমান সময়ের আলোচিত সিরিয়াল এই শেহেরজাদ ফরহাদ।

অস্কার ও কান বিজয়ী বিখ্যাত অভিনেতা শেহাব হুসাইনি (মাফিয়া ডন কোবাদ চরিত্র) ছাড়াও এই সিরিয়ালে রয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রোমান্টিক তারকা মোস্তফা যামানি (যিনি ইউসুফ-জুলেখা সিরিয়ালের ইউসুফ চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেছেন)। সঙ্গে শেহেরজাদের মূল চরিত্রে রয়েছেন ইরানের সবচাইতে সুন্দরী নায়িকা তারানেহ আলি দুস্ত। এই সিরিয়ালের কাহিনী ১৯৫১ থেকে ১৯৫৩ সাল পর্যন্ত সময়কালের।

প্লাটফর্ম মিডিয়া এন্ড মার্কেটিং, এর আগেও বাংলায় ডাবিংকৃত বেশ কয়েকটি বিদেশী ধারাবাহিক যেমন- ‘জান্নাত’, ‘কারবালা কাহিনী, ‘বিবি মরিয়ম ও ঈসা নবী’, এবং স্বল্পদৈর্ঘ্য ধারাবাহিক ‘মাজার-ই-শরীফ’, ‘কিংডম অব সোলায়মান’, ‘অ্যা টেল অব লাভ’, ‘অ্যা কিউব অব সুগার’ -সহ ২৫টির বেশি সৃজনশীল কাজ বাংলাদেশের দর্শকদের উপহার দিয়েছে।





সংস্কৃতি ও বিনোদন সর্বশেষ খবর

সংস্কৃতি ও বিনোদন এর সকল খবর