Dhaka, Tuesday, 29 September 2020

এসএটিভির পর্দায় ‘শেহেরজাদ ফরহাদ’ সম্প্রচার উদযাপন করলো প্লাটফর্ম মিডিয়া

2020-09-14 18:12:14
এসএটিভির পর্দায় ‘শেহেরজাদ ফরহাদ’ সম্প্রচার উদযাপন করলো প্লাটফর্ম মিডিয়া

বিনোদন প্রতিবেদক, সুখবর ডটকম: বাংলাদেশের ডাবিং শিল্পে স্বনামধন্য প্রতিষ্ঠান ‘প্লাটফর্ম মিডিয়া এন্ড মার্কেটিং’এর ডাবিং করা জনপ্রিয় ইরানী সিরিয়াল ‘শেহেরজাদ ফরহাদ ’ ১৩ সেপ্টেম্বর, রবিবার রাত ৮.৩০টায় এসএটিভির (SATV) পর্দায় শুরু হয়েছে।প্রতি রবি থেকে বৃহস্পতিবার, সপ্তাহে পাঁচ দিন, রাত ৮.৩০টায় এসএটিভিতে সিরিয়ালটি দর্শকরা উপভোগ করতে পারবেন। রাত ১১.০০টায় পুনঃপ্রচার হবে ‘শেহেরজাদ ফরহাদ’।

দুই শতাধিক পর্বের সিরিয়ালটি ডাবিং করতে এক বছরের বেশি সময় ধরে দিনরাত পরিশ্রম করেছেন প্লাটফর্ম মিডিয়ার অভিজ্ঞ কণ্ঠশিল্পী, কলাকুশলী ও ম্যানেজমেন্ট টিমের সদস্যরা। অত্যন্ত উঁচু শৈল্পিক মানসম্পন্ন, বিশ্বখ্যাত ধারাবাহিকটির কাজ সুচারুরূপে সম্পন্ন করতে পারায় অত্যন্ত আনন্দিত প্লাটফর্ম মিডিয়া পরিবারের সদস্যরা। আর তাই ‘সৃষ্টি সুখের উল্লাসে’ শেহেরজাদ ফরহাদ সম্প্রচারের প্রথম দিনটি তারা উদযাপন করলেন বাঁধভাঙা আনন্দে। এ উপলক্ষে কাটা হলো কেক।

১৩ সেপ্টেম্বর, রোববার রাতে প্লাটফর্ম মিডিয়ার নিকেতনের অফিসে আয়োজিত আনন্দঘন ঘরোয়া অনুষ্ঠানটি মাতিয়ে তোলেন সিরিয়ালটির ডাবিংয়ে অংশ নেয়া কণ্ঠশিল্পী ও কলাকুশলীরা।

আরো উপস্থিত ছিলেন প্লাটফর্ম মিডিয়ার কর্ণধার খোকন কুমার রায়, শেহেরজাদ ফরহাদ ফার্সি ভাষা থেকে বাংলায় অনুবাদকারী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্সি বিভাগের সহকারী অধ্যাপক ড. মুমিত আল রশিদ।

খোকন কুমার রায় সম্মিলিত প্রচেষ্টায় এমন একটি কষ্টসাধ্য কাজ বাংলাদেশের টেলিভিশন দর্শকদের উপহার দেয়ায় এসএটিভি কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা, ধন্যবাদ ও অভিনন্দন জানান। ভবিষ্যতে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আরো বিদেশী চলচ্চিত্র ও টেলিভিশন সিরিয়াল ডাবিং করে এ দেশের বিনোদনপ্রিয় দর্শকদের মন জয় করার আহ্বান জানান তিনি।

এসএটিভিতে সম্প্রচারিত সিরিয়ালটির প্রথম পর্ব সবাই একসাথে বড় পর্দায় উপভোগ করেন। শেহেরজাদ ফরহাদ সিরিয়ালটি পরিচালনায় ছিলেন বিখ্যাত ইরানী পরিচালক হাসান ফাতহি। আর বাংলা ডাবিং পরিচালনায় ছিলেন মাহবুব মারুফ।

যে চিত্র ফুটে উঠেছে শেহেরজাদ ফরহাদ-এ

ইরানে ইউরোপীয় ঘরানার যাত্রা; সমাজের দুঃখ-ভালোবাসার সঙ্গী হয়ে দুজন প্রেমিক-প্রেমিকার ভালোবাসার চাদর ছিন্ন হয়ে যাওয়া, আবার একে অপরকে খুঁজে পাওয়া; ফার্সি সাহিত্যের রস উপচেপড়া কবিতার স্বাদ আস্বাদন, মাফিয়া সংঘাত, দমন-পীড়ন আর সত্য ইতিহাসের মিশেলে নির্মিত হয়েছে এই সিরিয়াল। এখনো পর্যন্ত ইরানের সেরা ও তুমুল আলোড়ন সৃষ্টিকারী এবং বর্তমান সময়ের আলোচিত সিরিয়াল এই শেহেরজাদ ফরহাদ।

অস্কার ও কান বিজয়ী বিখ্যাত অভিনেতা শেহাব হুসাইনি (মাফিয়া ডন কোবাদ চরিত্র) ছাড়াও এই সিরিয়ালে রয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রোমান্টিক তারকা মোস্তফা জামানি (যিনি ইউসুফ-জুলেখা সিরিয়ালের ইউসুফ চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেছেন)। সঙ্গে শেহেরজাদের মূল চরিত্রে রয়েছেন ইরানের সবচাইতে সুন্দরী নায়িকা তারানেহ আলি দুস্ত। এই সিরিয়ালের কাহিনী ১৯৫১ থেকে ১৯৫৩ সাল পর্যন্ত সময়কালের।

এসএটিভিতে সিরিয়ালটি প্রচারিত হচ্ছে ‘ভীট’ (Veet) এর সৌজন্যে এবং পাওয়ার্ড বাই ‘মিনিস্টার স্মার্ট টিভি’ (minister smart TV)।





সংস্কৃতি ও বিনোদন সর্বশেষ খবর

সংস্কৃতি ও বিনোদন এর সকল খবর