Dhaka, Wednesday, 28 October 2020

আইপিএল: সুপার ওভারে কেন ইশান কিষানকে নামাননি তার ব্যাখ্যা দিলেন রোহিত

2020-09-30 11:10:41
আইপিএল: সুপার ওভারে কেন ইশান কিষানকে নামাননি তার ব্যাখ্যা দিলেন রোহিত

ক্রীড়া প্রতিবেদক, সুখবর ডটকম: সৌরভ তিওয়ারির পরিবর্তে সুযোগ পেয়ে প্রথম ম্যাচেই বাজিমাত। তার ৫৮ বলে ৯৯ রানে ভর করে একসময় ব্যাঙ্গালুরের ২০২ রান তাড়া করে জয় প্রায় হাসিল করে নিয়েছিল মুম্বাই। কিন্তু শেষ পর্যন্ত গত সোমবার দুবাইয়ে এক থ্রিলার লড়াইয়ের শেষে ‘ট্র্যাজিক নায়ক’ হয়েই রয়ে যান ইশান কিষান। নির্ধারিত ২০ ওভারে টাই হওয়ায় সুপার ওভারে গড়ায় ম্যাচ। সুপার ওভারে মুম্বাইকে হারিয়ে বাজিমাত করে যায় ব্যাঙ্গালুর।

সুপার ওভারে মাত্র ৮ রান তাড়া করে জয় পাওয়া কঠিন হয়নি কোহলির আরসিবির জন্য। কিন্তু সুপার ওভারে মুম্বাইয়ের হারের কারণ হিসেবে তাদের স্ট্র্যাটেজিকেই কাঠগড়ায় তুলছেন অনেকে। দুর্দান্ত ইনিংস খেলার পরেও সুপার ওভারে কেন ব্যাট হাতে নামানো হল না ইশান কিষানকে। পরিবর্তে হার্দিক পান্ডিয়াকে নামানোর যৌক্তিকতা নিয়ে উঠে যায় হাজারো প্রশ্ন। কিন্তু কেন ইশানকে নামানো হয়নি তার কারণ জানালেন অধিনায়ক রোহিত শর্মা।

রোহিত জানিয়েছেন, দুর্দান্ত একটা ম্যাচ ছিল এটা। আমরা যখন ব্যাট হাতে মাঠে নামলাম তখন আমরা ম্যাচে ছিলাম না। কিন্তু ইশানের অনবদ্য ইনিংস আমাদের ম্যাচে ফিরিয়ে আনে। পোলার্ডও ব্যাট হাতে ছিল দারুণ। তবে শুরুটা ভালো না হলেও আমার বাকি ব্যাটসম্যানদের উপর ভরসা ছিল। পোলার্ড যতক্ষণ ক্রিজে থাকে ততক্ষণ যা কিছু ঘটে যেতে পারে। সঙ্গে ইশানও যেহেতু ভালো হিট করতে পারে তাই আমাদের আশা ছিল। প্রতিপক্ষ শেষ পর্যন্ত নার্ভ ধরে রাখলেও আমরা যথেষ্ট চাপে ফেলে দিয়েছিলেম ওদের।

কিন্তু কেন সুপার ওভারে নামানো হল না ইশানকে। রোহিত ম্যাচ শেষে জানালেন, ইশান ভীষণভাবে ক্লান্ত হয়ে পড়েছিল। ও ফ্রেশ অনুভব করছিল না। তাই হার্দিকের প্রতি আমরা ভরসা রেখেছিলাম যেহেতু ওর বড় হিট করার ক্ষমতা আছে।





খেলাধুলা ও অনুশীলন সর্বশেষ খবর

খেলাধুলা ও অনুশীলন এর সকল খবর