সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-১৭ উপনির্বাচন

সব প্রস্তুতি শেষ করেছে ইসি

নিজস্ব প্রতিবেদক

🕒 প্রকাশ: ০৫:২৫ অপরাহ্ন, ১৬ই জুলাই ২০২৩

#

ছবি: সংগৃহীত

ঢাকা-১৭ আসনের উপনির্বাচন সোমবার (১৭ জুলাই)। সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এরইমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম। ঝুঁকিপূর্ণ কিছু কেন্দ্র থাকলেও তৎপর আইনশৃঙ্খলা বাহিনী। সকাল ৮ থেকে শুরু হয়ে ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত।

সরঞ্জাম নিতে রোববার (১৬ জুলাই) সকাল থেকে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে জড়ো হন প্রিসাইডিং কর্মকর্তা,পুলিশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সদস্যরা।

বেলা সাড়ে ১২টা থেকে সরঞ্জামাদি বিতরণ শুরু করেন রিটার্নিং কর্মকর্তা। মালামাল গ্রহণ করেন প্রত্যেক কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ও সংশ্লিষ্টরা। ভোটের দিন ভোর ৫টায় দেয়া হবে ব্যালট পেপার। বিকেলের মধ্যে প্রত্যেক কেন্দ্র প্রস্তুত করাসহ দেয়া হয়েছে সুষ্ঠু নির্বাচন সম্পন্নে কমিশনের কঠোর বার্তাও।

রিটার্নিং কর্মকর্তা মনির হোসাইন খান জানান, এক হাজার ৩৩৯ জন কর্মকর্তা প্রস্তুত ঢাকা-১৭ আসনের নির্বাচনী দায়িত্বে। প্রত্যেক কেন্দ্রে রয়েছে ৫ জন পুলিশ, ২ জন আনসারসহ মোট ১৯ জন আইনশৃংখলা রক্ষাবাহিনীর সদস্য। এছাড়া ১২৪টি কেন্দ্রের মধ্যে দু’চারটি কেন্দ্র ছাড়া কোনো কেন্দ্রে নেই ঝুঁকিও।

নির্বাচনে কোনো রাজনেতিক চাপ নেই দাবি করে তিনি জানান, মাঠে থাকবে ১০ প্ল্যাটুন বিজিবিসহ মোবাইল কোর্ট ও স্ট্রাইকিং ফোর্স।

আরো পড়ুন: ৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

গুলশান বনানী ক্যান্টমেন্ট ও ভাষানটেক নিয়ে গঠিত ঢাকা- ১৭ আসনে ভোটার  তিন লাখ ২৫ হাজার ২০৫ জন। চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে গত ১৫ মে শূন্য হয় এ আসনটি।

এম/


ঢাকা উপনির্বাচন

খবরটি শেয়ার করুন