বুধবার, ১৮ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ

*** সংস্কার পরিকল্পনায় মন্ত্রিপরিষদে ১৩ প্রস্তাব ইসির *** বিশেষ নির্বাহী ম্যাজিস্ট্রেসি : ধারা অনুযায়ী যা যা করতে পারবে সেনাবাহিনী *** বিশেষ নির্বাহী ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেলো সেনাবাহিনী *** অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না : তারেক রহমান *** ৪৩তম বিসিএস : স্বাস্থ্য পরীক্ষা ও গোয়েন্দা প্রতিবেদনের পরই নিয়োগ *** নিহত পরিবারকে ক্ষতিপূরণ, আশুলিয়ায় শনিবার থেকে বন্ধ কারখানা চালু *** ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ১৫২ মামলা, জরিমানা ৭ লাখ টাকা *** সাবেক রেলমন্ত্রীকে রিমান্ডে পাঠানোর পর আদেশ স্থগিত *** কোন স্ট্যাটাসে দিল্লিতে শেখ হাসিনা, জানে না অন্তর্বর্তী সরকার *** বাংলাদেশকে আরও ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক

এআর রহমানের গাড়ি থামিয়ে ‘বন্দেমাতরম’ গাইলেন এক বিদেশিনি

বিনোদন ডেস্ক

🕒 প্রকাশ: ০৮:৫৯ অপরাহ্ন, ১৪ই জানুয়ারী ২০২৪

#

ছবি: সংগৃহীত

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ‘কারার ঐ লৌহকপাট’ গানের সঙ্গীতায়োজন করে ব্যাপক আলোচিত হয়েছিলেন  অস্কার বিজয়ী এআর রহমান। এবার সংবাদের শিরোনাম হয়েছেন ‘বন্দেমাতরম’ গানটি নিয়ে। তবে সমালোচনা নয়, বলা চলে ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। ১৯৯৭ সালে এআর রহমানের ‘মা তুঝে সালাম’ অ্যালবামের এ গানটি স্থান পেয়েছে। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখা ‘বন্দেমাতরাম’ গানটিকে নিজের মতো করে তৈরি করেছিলেন তিনি। সেই গান এখনো বিভিন্ন অনুষ্ঠানে শোনা যায়।

আরো পড়ুন: অনুরাগীদের প্রশংসায় মুগ্ধ ক্যাটরিনা

ভারতের স্বাধীনতার ৫০তম বর্ষে তার তৈরি এ গান যেন ভারতীয়দের জীবনের সঙ্গে জড়িয়ে গেছে। এবার বিদেশের মাটিতে অনুরাগীর গানে মুগ্ধ হয়েছেন এআর রহমান।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিদেশের মাটিতে হঠাৎ এআর রহমানের গাড়ির সামনে হাজির হন এক বিদেশিনি। তাকে দেখা মাত্রই উচ্ছ্বসিত হয়ে পড়েন ওই তরুণী।

এই তরুণী জানান, এআর রহমানই তার সংগীতের অনুপ্রেরণা। তাই তার সম্মতি নিয়ে গিটার বাজিয়ে ‘বন্দেমাতরম’ গানটি গাইলেন তিনি। আপত্তি করেননি রহমানও, বরং মোবাইল বের করে পুরো গানটি তিনি ভিডিও করেছেন। কিন্তু ভিডিওটি কোন জায়গায় করা হয়েছে তা জানা যায়নি।

এসি/ আই.কে.জে/


এআর রহমান বন্দেমাতরম

খবরটি শেয়ার করুন