সোমবার, ২৬শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

এ মুহূর্তে জাতীয় রাজনৈতিক কর্তব্য যথাসময়ে নির্বাচন আয়োজন: ইনু

নিজস্ব প্রতিবেদক

🕒 প্রকাশ: ০৯:৫১ পূর্বাহ্ন, ১৪ই আগস্ট ২০২৩

#

ছবি: সংগৃহীত

বিএনপির রাষ্ট্রক্ষমতা দখলের ষড়যন্ত্র-চক্রান্ত রুখে দিয়ে সংবিধান অনুযায়ী যথাসময় নির্বাচন নিশ্চিত করা এই মুহূর্তে জাতীয় রাজনৈতিক কর্তব্য বলে মন্তব্য করেছেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু।

রোববার (১৩ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনায় সভায় তিনি এই মন্তব্য করেন। এসময় তিনি বলেন, ‘নির্বাচনকে অছিলা হিসেবে ব্যবহার করে খালেদা জিয়া যুদ্ধাপরাধী-জামায়াত-সাম্প্রদায়িক শক্তিকে সঙ্গে নিয়ে দেশে অসাংবিধানিক-অস্বাভাবিক ভূতের সরকার প্রতিষ্ঠার চক্রান্তে লিপ্ত রয়েছে। এক দফার নামে বিএনপি–জামায়াত দেশে আগুনসন্ত্রাস, বিশৃঙ্খলা সৃষ্টি করে নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।’

তিনি আরো বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ড জাতির ইতিহাসে সবচেয়ে বড় বিয়োগান্তক ঘটনা। বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড একটি সুপরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড। খুনিরা শুধু বঙ্গবন্ধুকে শারীরিকভাবেই হত্যা করেনি, বাংলাদেশ রাষ্ট্রের আত্মাকে হত্যা করে পাকিস্তানি আত্মাকে বাংলাদেশ রাষ্ট্রের দেহে প্রতিস্থাপন করতে চেয়েছিল।

ইনু বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের প্রত্যক্ষ নেতা খন্দকার মোস্তাকের পরবর্তী সময়ে জেনারেল জিয়াউর রহমান তাঁর কর্মকাণ্ডে প্রমাণ করেছেন, তিনিই খুনিদের রক্ষক, পৃষ্ঠপোষক ও আশ্রয়দাতা।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সহ-সভাপতি শহীদুল ইসলাম, শফি উদ্দিন মোল্লা প্রমুখ বক্তব্য দেন। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতার এবং সঞ্চালনা করেন জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান।

এম.এস.এইচ/

নির্বাচন ইনু জাসদ

খবরটি শেয়ার করুন