মঙ্গলবার, ২৭শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ

*** বিএসএমএমইউর নতুন উপাচার্য অধ্যাপক সায়েদুর রহমান *** গুটি কয়েক নেতার অপরাধে আ.লীগের নিবন্ধন বাতিল করা যাবে না : অ্যাটর্নি জেনারেল *** ব্যাংক হিসাব থেকে কোনো টাকা তুলতে পারবে না এস আলম পরিবার *** তিন হাজার ৫৬৭ বন্যার্তকে উদ্ধার করেছে সশস্ত্র বাহিনী *** আশ্রয়কেন্দ্রে জন্ম নিলো ফুটফুটে শিশু *** ফারাক্কার গেট খুললেও বাংলাদেশে শঙ্কার কারণ নেই : বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র *** ফারাক্কার গেট খোলার পরও পদ্মায় পানি কমছে *** পুলিশে বড় রদবদল, ২৪ জেলায় নতুন এসপি *** বন্যা পরিস্থিতির উন্নতি, ঢাকা-চট্টগ্রাম রুটে আজ শুরু হচ্ছে ট্রেন চলাচল *** সহসাই গ্যাস-বিদ্যুতের দাম বাড়ছে না : বিইআরসি চেয়ারম্যান

বিকেলের নাশতায় রাখুন পাউরুটির ঝাল বড়া, রইলো রেসিপি

লাইফস্টাইল ডেস্ক

🕒 প্রকাশ: ০২:১৪ অপরাহ্ন, ৩রা জানুয়ারী ২০২৪

#

ছবি : সংগৃহীত

বিকেলের নাশতায় ভাজাপোড়া বাহারি পদ না হলে অনেকেরই চলে না। চায়ের সঙ্গে বিভিন্ন ধরনের ভাজাপোড়া খেতে কে না পছন্দ করে। বিশেষ করে পাকোড়া, বড়া, পেঁয়াজু ইত্যাদি।

তবে কখনো কি পাউরুটির বড়া খেয়েছেন? অনেকেরই হয়তো জানা নেই পাউরুটি দিয়েও তৈরি করা যায় মুখোরোচক বড়া। জেনে নিন যেভাবে তৈরি করবেন-

উপকরণ-

১. পাউরুটি ৮ টুকরো

২. তরল দুধ এক কাপ

৩. ডিম একটি

৪. পেঁয়াজ কুচি এক কাপ

৫. কাঁচা মরিচ কুচি পরিমাণমতো

আরো পড়ুন : এই শীতে বার-বি-কিউ চিকেন হবে চুলাতেই

৬. চিনি আধা চা চামচ

৭. লবণ স্বাদমতো

৮. মরিচের গুঁড়া এক চা চামচ

৯. বেকিং পাউডার আধা চা চামচ ও

১০. তেল পরিমাণমতো।

পদ্ধতি-

প্রথমে একটি পাত্রে পাউরুটি নিন। এর সঙ্গে তরল দুধ, ডিম, পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, চিনি, লবণ, মরিচের গুঁড়া ও বেকিং পাউডার ভালোভাবে মাখিয়ে নিন।

মাখানো হয়ে গেলে বড়া আকারে গরম তেলে ছেড়ে ভাজুন। দু’পাশ উল্টে এপিঠ-ওপিঠ ভেজে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার পাউরুটির বড়া। 

এস/ এসি



রেসিপি বিকেলের নাশতা পাউরুটির ঝাল বড়া

খবরটি শেয়ার করুন