মঙ্গলবার, ২৭শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর আফতাবনগরে পাসপোর্ট অফিস উদ্বোধন আজ

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ১২:৫২ অপরাহ্ন, ৭ই মে ২০২৩

#

ছবি: সংগৃহীত

রাজধানীর ৯ থানার বাসিন্দাদের সেবা দেওয়ার লক্ষ্যে নতুন পাসপোর্ট অফিস চালু হচ্ছে আফতাবনগরে। আজ রোববার (৭ মে) আফতাবনগরের এফ ব্লকের ২ নম্বর সেক্টরের ৪ তলা একটি ভবনে ‘আঞ্চলিক পাসপোর্ট অফিস, ঢাকা পূর্ব’র আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে পাসপোর্ট সেবা কার্যক্রম শুরু হবে।

শনিবার (৬ মে) মোবাইল ফোনে গভ. ইনফো থেকে এক খুদে বার্তার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, ‘মুগদা, সবুজবাগ, শাহজাহানপুর, খিলগাঁও, রামপুরা, মতিঝিল, পল্টন, বাড্ডা, হাতিরঝিল থানার ই-পাসপোর্ট সেবা ৭ মে থেকে আঞ্চলিক পাসপোর্ট অফিস, ঢাকা পূর্ব (আফতাবনগর) হতে দেওয়া হবে’।

উদ্বোধনের দিন থেকেই নতুন অফিসে সেবা পাওয়া যাবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। নতুন এ পাসপোর্ট অফিস থেকে প্রতিদিন ৫০০-৬০০ জন সেবা নিতে পারবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজধানীর মধ্যে অন্যতম আধুনিক একটি পাসপোর্ট অফিস হতে যাচ্ছে এই আঞ্চলিক অফিসটি। উদ্বোধনের পর প্রতিদিন সকাল ৯টা থেকে সেবাপ্রত্যাশীরা পাসপোর্টের জন্য আবেদন করতে পারবেন।

আরো পড়ুন: সরকার সুষ্ঠুভাবে আগামী নির্বাচন করতে চায়: ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রী
 

পাসপোর্ট অধিদপ্তর সূত্রে জানা গেছে, আগারগাঁও পাসপোর্ট অফিসের ওপর থেকে মাত্রাতিরিক্ত চাপ কমানো এবং সেবা সহজ করার লক্ষ্যে রাজধানীতে একাধিক অফিস এবং আবেদন প্রক্রিয়াকরণ সেন্টার (এপিসি) স্থাপনের সিদ্ধান্ত হয়েছে। এই লক্ষ্যেই রাজধানীর আফতাবনগর এলাকায় আঞ্চলিক পাসপোর্ট অফিস ঢাকা পূর্ব (আফতাবনগর) নামে একটি অফিস করা হয়েছে। 

এম/
 

রাজধানী পাসপোর্ট অফিস

খবরটি শেয়ার করুন