বুধবার, ২৬শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

গরমে অসুস্থ শিক্ষার্থীরা, কিশোরগঞ্জে বিদ্যালয় ছুটি ঘোষণা

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৪:৩০ অপরাহ্ন, ১৬ই মে ২০২৪

#

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার একটি বিদ্যালয়ের গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। এই ঘটনায় অভিভাবকদের ডেকে ওই শিক্ষার্থীদের বাড়িতে পাঠিয়ে দেন শিক্ষকরা। এছাড়া অসুস্থ এক শিক্ষার্থীকে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। একই সঙ্গে বিদ্যালয়টিতে ছুটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (১৬ই মে) দুপুরে উপজেলার হোসেনপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল ও উপজেলা শিক্ষা অফিসার নুরুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার সালমা আক্তার। 

জানা যায়, গরমে প্রথম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী হঠাৎই অসুস্থতা অনুভব করতে থাকে। পরে অন্য শ্রেণিগুলোতে গিয়ে একই চিত্র দেখা যায়। অসুস্থ এসব শিক্ষার্থীদের স্কুলের অফিস রুমে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আরো পড়ুন: প্রার্থিতা বাতিল, ১০ হাজার টাকা জরিমানা সেলিম প্রধানকে

এই ব্যাপারে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক রেবেকা সুলতানা গণমাধ্যমকে বলেন, গরমে একটি ক্লাসের কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে যায়। এক শিক্ষার্থীকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে অন্যান্য শ্রেণিতে গিয়ে একই অবস্থা দেখা যায়। কয়েকজন অভিভাবক তাদের সন্তানদের নিয়ে যায়। পরে আমরা প্রতিষ্ঠানটি ছুটি দিয়ে দেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল গণমাধ্যমকে বলেন, কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার একটি বিদ্যালয়ের গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। এই ঘটনায় অভিভাবকদের ডেকে ওই শিক্ষার্থীদের বাড়িতে পাঠিয়ে দেন শিক্ষকরা। এছাড়া অসুস্থ এক শিক্ষার্থীকে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। একই সঙ্গে বিদ্যালয়টিতে ছুটি ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল গণমাধ্যমকে বলেন, গরম কিছুটা বেশি। ঘটনাস্থলে এসে দেখেছি কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে গিয়েছে। স্কুল ছুটি দেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি জানান, বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

কিশোরগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মজিব আলম গণমাধ্যমকে জানান, শিক্ষার্থীরা অসুস্থ হওয়ার বিষয়টি আমি শুনেছি এবং সাময়িকভাবে স্কুল ছুটি দেওয়ার কথা বলেছি। আসলে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত ছাড়া তো আমরা কিছু করতে পারি না তাই আপাতত ছুটি দিতে বলেছি।বলেন, গরম কিছুটা বেশি। ঘটনাস্থলে এসে দেখেছি কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে গিয়েছে। স্কুল ছুটি দেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি জানান, বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

এইচআ/  

তীব্র গরম অসুস্থ শিক্ষার্থী

খবরটি শেয়ার করুন