সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

৫৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছে ছাত্রলীগ

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ১২:৪০ অপরাহ্ন, ১০ই এপ্রিল ২০২৪

#

আসন্ন ঈদুল ফিতর সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষের কথা চিন্তা করে ৫৫০ টাকা কেজি দরে গরুর মাংস ও ১০০ টাকায় পোলাওয়ের চাল বিক্রি করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর পক্ষ থেকে ভর্তুকি মূল্যে সোমবার (৮ই এপ্রিল) থেকে মাংস ও পোলাওয়ের চাল বিক্রি শুরু হয়। চলবে বুধবার পর্যন্ত।

এর আগে সোমবার সকাল সাড়ে ১০টা থেকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভনের উদ্যোগে এই কার্যক্রম শুরু হয়। বাজারে গরুর মাংসের চড়া দাম থাকায় সাধারণ ক্রেতারা সকাল থেকে শহরের বঙ্গবন্ধু স্কয়ারে স্বল্পমূল্যে মাংস কিনতে ভিড় জমান। এদিন ৪৩০ জন ক্রেতার মাঝে ৫৫০ টাকায় এক কেজি গরুর মাংস এবং ১০০ টাকায় এক কেজি পোলাও চাল বিক্রি করা হয়। মঙ্গলবার সকাল ১০টা থেকে আবারও শুরু হয় গরুর মাংস ও পোলাওয়ের চাল বিক্রি। এদিনও হুমড়ি খেয়ে পড়েন ক্রেতারা। কম দামে মাংস এবং পোলাওয়ের চাল কিনতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন তারা।

ক্রেতারা জানিয়েছেন, গরুর মাংসের দাম বেড়ে যাওয়ায় অনেকে কিনতে পারেন না। সাধারণ মানুষ যখন ঊর্ধ্বমুখী বাজারে হিমশিম খাচ্ছে তখন স্বল্পমূল্যে গরুর মাংস কিনতে পেরে খুশি হয়েছেন তারা।  

এমন কার্যক্রমের বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন গণমাধ্যমকে বলেন, ‘সাধারণ মানুষের কথা চিন্তা করে রমজানের প্রথমদিন থেকে আমরা ভর্তুকিতে পাঁচটি নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করে আসছিলাম। এরই ধারাবাহিকতায় এবার গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী পক্ষ থেকে ঈদের আগে গরুর মাংস ও পোলাওয়ের চাল বিক্রি শুরু করেছি আমরা। প্রত্যেকে এক কেজি করে মাংস ও চাল কিনতে পারছেন। বুধবারও সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কার্যক্রম চলবে।’

ওআ/

গরুর মাংস

খবরটি শেয়ার করুন