শনিবার, ১৪ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং মিশনকে সর্বাত্মক সহযোগিতা করা হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৭:৪৬ অপরাহ্ন, ২৭শে আগস্ট ২০২৪

#

স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) বলেছেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় বিগত দুই মাসে যেসব অপরাধ ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটেছে, সেসব বিষয়ের স্বাধীন, পূর্ণাঙ্গ, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের লক্ষ্যে গঠিত জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং মিশনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা  করা হবে।

উপদেষ্টার সঙ্গে মঙ্গলবার (২৭শে আগস্ট) সচিবালয়ে তার অফিসকক্ষে জাতিসংঘের তিন সদস্যদের ওএইচসিএইচআরের প্রতিনিধিদলের সাক্ষাৎ শেষে ব্রিফিংয়ের সময় স্বরাষ্ট্র উপদেষ্টা এসব কথা বলেন।

ওএইচসিএইচআরের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের প্রধান ররি মাউনজোভেনের নেতৃত্বে প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন—এশিয়া-প্যাসিফিক অঞ্চলের মানবাধিকারবিষয়ক কর্মকর্তা লিভিয়া কসেঞ্জা ও আলেকজেন্ডার জেমস আমির আই জুন্দি।

ব্রিফিংকালে উপদেষ্টা বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের সামরিক বাহিনীসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর রেকর্ডসংখ্যক সদস্যরা মোতায়েন রয়েছেন। ভবিষ্যতে যাতে এটি বহাল থাকে বা এক নম্বর অবস্থান অক্ষুণ্ণ থাকে, সে বিষয়েও প্রয়োজনীয় সহযোগিতার জন্য জাতিসংঘ প্রতিনিধিদলকে অনুরোধ করেছি। তিনি বলেন, প্রতিনিধিদল জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশিদের কাজের ভূয়সী প্রশংসা করেছে ও সহযোগিতার আশ্বাস দিয়েছে। 

আ/কেবি

স্বরাষ্ট্র উপদেষ্টা

খবরটি শেয়ার করুন