শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির মুক্তিযোদ্ধা সমাবেশ ভুয়া : কাদের

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৮:১৬ অপরাহ্ন, ২৫শে মার্চ ২০২৪

#

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মুক্তিযুদ্ধ সমাবেশ ভুয়া, এটি ভুয়া মুক্তিযোদ্ধাদের সমাবেশ। এরা পাকিস্তানের দালাল।

সোমবার (২৫শে মার্চ) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, এরা দালাল, এদের কারণে গণহত্যার স্বীকৃতি আজও পাইনি। আমরা পাকিস্তানের কাছ থেকে ন্যায্য পাওনা পাইনি। পাকিস্তানি নাগরিকরা বছরের পর বছর বোঝা হয়ে আছে। কথা দিয়েও তাদের নাগরিকদের ফেরত নেয়নি। পাকিস্তান একাত্তরের গণহত্যা নিয়ে একবারও দুঃখ প্রকাশ করেনি। দেশটির কোনো সরকারও প্রকাশ্যে যুদ্ধাপরাধীদের জন্য বাংলাদেশের কাছে এখনো ক্ষমা প্রার্থনা করেনি। সেই পাকিস্তানের দালালি করে বিএনপি, তারা আসলে স্বাধীনতার শত্রু।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাবি করেন, এই শত্রুরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, জেলে চার নেতাকে হত্যা করেছিল। জয় বাংলা, ৭ই মার্চ নিষিদ্ধ করেছিল। ২৬শে মার্চ স্বাধীনতার স্থপতিকে নিষিদ্ধ করেছিল।

আরও পড়ুন: ভারতীয় পণ্য বর্জনের নামে নোংরা রাজনীতি প্রতিহত করুন : জাসদ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে তিনি বলেন, আজকে দুপুর বেলায় নয়াপল্টন ময়দানে মির্জা ফখরুল মুক্তিযোদ্ধা সমাবেশ করেছে, একাত্তরে আপনি কোথায় ছিলেন? আপনি কোথা থেকে ট্রেনিং নিয়েছেন? কোন সেক্টরে যুদ্ধ করেছেন? মুক্তিযুদ্ধ সমাবেশ ভুয়া, এটি ভুয়া মুক্তিযোদ্ধাদের সমাবেশ। হাতে গুনলে কয়জনকে পাবেন? যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না, তারা কোনোদিন মুক্তিযোদ্ধা হতে পারে না।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, কার্যনির্বাহী সদস্য সানজিদা খানম, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দসহ আরও অনেকে।

এসকে/ আই.কে.জে/

বিএনপি মুক্তিযুদ্ধ সমাবেশ

খবরটি শেয়ার করুন