বুধবার, ৩রা জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সন্ধ্যায় স্বতন্ত্র এমপিদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৪:১৫ অপরাহ্ন, ২৮শে জানুয়ারী ২০২৪

#

ফাইল ছবি (সংগৃহীত)

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়া স্বতন্ত্র এমপিদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ রোববার (২৮শে জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

গত ২৪শে জানুয়ারি আওয়ামী লীগ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে চলতি বছরের ৭ই জানুয়ারি দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ ২২৩টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। এ ছাড়া জাতীয় পার্টি ১১টি এবং ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। স্বতন্ত্রদের এমপিদের মধ্যে অধিকাংশই আওয়ামী লীগের সঙ্গে জড়িত।

আরো পড়ুন: পাঁচ বছরে এক কোটি যুবকের কর্মসংস্থান করবো : ওবায়দুল কাদের

সম্প্রতি স্বতন্ত্রদের একটি অংশ জোটবদ্ধ হয়ে প্রধান বিরোধী দল হওয়ার আগ্রহ প্রকাশ করে। তবে জাতীয় পার্টির পক্ষ থেকে বলা হয় তারাই সংসদে বিরোধী দল হচ্ছে।

গত ১৮ই জানুয়ারি গোলাম মোহাম্মদ কাদেরকে (জি এম কাদের) বিরোধীদলীয় নেতাও নির্বাচন করে জাতীয় পার্টি। এ ছাড়া দলটির কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধী দলের উপনেতা এবং মহাসচিব মজিবুল চুন্নুকে বিরোধীদলীয় চিফ হুইপ মনোনয়ন দেওয়া হয়েছে। তবে বিরোধী দল কারা হচ্ছেন আনুষ্ঠানিকভাবে এখনো কোনো নির্দেশনা আসেনি।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হবে। এদিন থেকে শুরু হবে দ্বাদশ সংসদের পাঁচ বছরের মেয়াদ, যা শেষ হবে ২০২৯ সালের ২৯ জানুয়ারি।

এইচআ/ আই.কে.জে/ 

আওয়ামী লীগ বৈঠক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন স্বতন্ত্র এমপি

খবরটি শেয়ার করুন