শুক্রবার, ১৩ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়ান গেমসের হকিতে টানা দুই জয় পেয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

🕒 প্রকাশ: ০৫:৩১ অপরাহ্ন, ৩০শে সেপ্টেম্বর ২০২৩

#

ছবি : সংগৃহীত

এশিয়ান গেমসের হকিতে বাংলাদেশ টানা দুই জয় পেয়েছে। আগের ম্যাচে সিঙ্গাপুরকে পরাজিত করার পর আজ রোমান সরকাররা হারিয়েছে উজবেকিস্তানকে। ৪-২ গোলে বেশ কষ্টে জিতেছে রোমানরা।  

আশরাফুল ইসলামের পেনাল্টি কর্ণার থেকে ১০ মিনিটে ম্যাচে লীড নেয় বাংলাদেশ। প্রথম কোয়ার্টার ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করেন জিমিরা। দ্বিতীয় কোয়ার্টারের দ্বিতীয় মিনিটে ম্যাচে সমতা আনে উজবেকিস্তান। রুশিয়ান কারিমভ ফিল্ড গোল করেন।

চার মিনিট পর আরশাদ হোসেনের গোলে বাংলাদেশ আবার লীড নেয়। বাংলাদেশের এই লীড বেশিক্ষণ থাকেনি। পুনরায় ম্যাচে সমতা আনে উজবেকিস্তান। ২৬ মিনিটে জনিবেক ফিল্ড গোল করেন। ২-২ গোলের সমতায় মধ্য বিরতিতে যায় দুই দল।

উজবেকিস্তান হকিতে বাংলাদেশের চেয়ে র‌্যাংকিং এবং শক্তিমত্তায় পিছিয়ে। সেই উজবেকিস্তান বাংলাদেশের সঙ্গে তৃতীয় কোয়ার্টার পর্যন্ত সমানভাবে লড়েছে। ৪২ মিনিটে বাংলাদেশ পেনাল্টি স্ট্রোক পায়। এটিই মূলত টার্নিং পয়েন্ট। আশরাফুল পেনাল্টি স্ট্রোকে গোল করলে বাংলাদেশ ম্যাচের নিয়ন্ত্রণ ফিরে পায়। চতুর্থ কোয়ার্টারে আমিরুল ইসলাম পেনাল্টি কর্নার থেকে আরেকটি গোল করলে বাংলাদেশের জয় সুনিশ্চিত হয়। গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

সকালে বাংলাদেশের ভারত্তোলন খেলা ছিল। ৫৫ কেজি ওজন শ্রেণীতে বি গ্রুপে বাংলাদেশের ভারত্তোলক স্মৃতি আক্তার ১৬০ কেজি তুলে প্রথম স্থানে রয়েছেন। স্ন্যাচে ৭২ ও ক্লিন এন্ড জার্কে ৮৮ কেজি তোলেন স্মৃতি। বি গ্রুপের চার জন ভারত্তোলকের মধ্যে তিনি প্রথম স্থানে রয়েছেন। এ গ্রুপে অবশ্য শীর্ষ ভারত্তোলক রয়েছেন এই ক্যাটাগরিতে। সেই গ্রুপ থেকেই এই ক্যাটাগরির পদক আসার সম্ভাবনাই বেশি। 

সকালে শুটিংয়ে আরেকটি হতাশার গল্প রচিত হয়েছে। ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে ১৪ তম অবস্থান বাংলাদেশের। ৫৬২ স্কোর দু শুটার শাকিল ও আনজিলা আমজাদ অন্তরের। এসএ গেমসে স্বর্ণজয়ী শাকিলের স্কোর ২৮০ আর আনজিলার ২৮২। এই ইভেন্টে স্বর্ণ জিতেছে ভারত আর রৌপ্য, ব্রোঞ্জ যথাক্রমে চীন-ইরানের।

এসকে/ 


বাংলাদেশ জয় হকি এশিয়ান গেমস

খবরটি শেয়ার করুন