বুধবার, ৩রা জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে হত্যা-ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয় পচাত্তরে: আমু

নিজস্ব প্রতিবেদক

🕒 প্রকাশ: ১০:২১ অপরাহ্ন, ১৫ই আগস্ট ২০২৩

#

আমির হোসেন আমু

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, এক দিকে হত্যা কান্ড, অন্য দিকে মন্ত্রিসভার শপথ গ্রহন। বোঝানো হয়েছিল, এটি একটি পরিবার কেন্দ্রিক হত্যা কান্ড। আড়াই মাস পরে, জেল হত্যায় স্পষ্ট হয়ে যায়, ১৫ আগস্টের হত্যাকান্ড ছিল  জাতি ও  জাতিসত্বার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। এটি একটি পরিকল্পিত রাজনৈতিক হত্যাকান্ড।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে  ফরেন সার্ভিস একাডেমিতে জাতীয় শোক দিবস উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। 

আমির হোসেন আমু বলেন, হত্যা কান্ডের বেনিফিসিয়ারি হলো, একাত্তরের পরাজিত শক্তি। জিয়াউর রহমান এই ঘটনার মস্টার মাইন্ড। হত্যা কারীদের পুর্নরবাসন করা, সংবিধানের মূলনীতি পরিবর্তন,  ইনডেমনিটি অধ্যাদেশ তার পরিচয় বহন করে। পরবর্তী তে সে ধারাবাহিকতা ধরে রাখে, খালেদা জিয়া। ১৯ বার শেখ হাসিনা কে হত্যার চেষ্টা করে। 

চলমান রাজনৈতিক প্রসঙ্গে আমির হোসেন আমু বলেন, তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনার অর্জন। আদালতের রায়ে, সংবিধানে একে বাতিল করা হয়েছিল।  কেউ নির্বাচনে না আসলে, অন্য কেউ জিতলে, এটা বিজিত দলের কোন অন্যায় হতে পারে না। 

তিনি আরো বলেন, দেশকে  এগিয়ে নিতে, আত্মনির্ভরশীল দেশ গড়তে, শেখ হাসিনার অনেক অবদান রয়েছে। তার নেতৃত্বের এই সফলতা অনেকের গাত্র দাহের কারণ বলেই, গণতন্ত্রের নামে আন্দোলন করছে। মাঠের আন্দোলন আওয়ামী লীগ ভয় পায় না। যারা ভয় পায়, তারা বিদেশি দের ওপর ভর করে, ক্ষমতায় যাবার পায়তারা করে যাচ্ছে। কূটনৈতিক তৎপরতার  মাধ্যমে তাদের সকল দেশ বিরোধী ষড়যন্ত্রের জবাব দেয়া হবে। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন পররাষ্ট্রমন্ত্রী মন্ত্রী ড.  এ কে আব্দুল মোমেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মেমেন ও  ফরেন সার্ভিস একাডেমির রেক্টর  অ্যাম্বাসেডর মাশফি বিনতে  শামস্ ।

এসকে/ 

আওয়ামী লীগ আমির হোসেন আমু

খবরটি শেয়ার করুন