শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে আল্লাহর ৯৯ নাম সম্বলিত ভাস্কর্যের উদ্বোধন

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ১১:২৮ পূর্বাহ্ন, ১৮ই মার্চ ২০২৪

#

ছবি: সংগৃহীত

ফেনী শহরে আল্লাহর ৯৯ নাম সম্বলিত ইসলামিক ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে। রোববার (১৭ই মার্চ) সন্ধ্যায় শহরের মিজান রোডের মাথায় (সোনালী ব্যাংকের সামনে) ইসলামিক ভাস্কর্যটির উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এসময় চত্বরটির নামকরণ করা হয় 'শান্তি চত্বর'।

এসময় নিজাম উদ্দিন হাজারী গণমাধ্যমকে বলেন, শহরের ঐতিহাসিক মিজান ময়দান জেলার কেন্দ্রীয় ঈদগা।এখানে আন্তর্জাতিক কেরাত সম্মেলনসহ সব বড় বড় ইসলামিক অনুষ্ঠান হয়। সে ময়দানের মুখপথে আল্লাহর নাম সম্বলিত এ শান্তি চত্বর নিঃসন্দেহে প্রশংসনীয়।

তিনি আরও বলেন, আমরা ধর্মপ্রাণ মুসলমান। আমাদের জন্য এসব আবেগের। এমন ভাস্কর্য পৃথিবীর কোথাও নেই। এই প্রথম ফেনীতে এটি স্থাপন হয়েছে। ফেনীর মানুষ শান্তিতে বিশ্বাসী, আমরা শান্তিতে থাকতে চাই।

দেখা গেছে, ভাস্কর্যটির ওপরে চারটি এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো হয়েছে। যার মাধ্যমে কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল, বিভিন্ন ইসলামিক প্রোগ্রাম ও সাংস্কৃতিক প্রোগ্রাম প্রচার করা হবে বলেও জানান তিনি।

মাত্র ২ মাসে এর কাজ সমাপ্ত করে নিউ স্মার্ট জেনারেল সার্ভিস নামে ঠিকাদারি প্রতিষ্ঠান। এই ভাস্কার্যটিতে ৭ হাজার এলইডি লাইট রয়েছে।

ওআ/ আই. কে. জে/ 

আল্লাহ

খবরটি শেয়ার করুন