সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ঈদযাত্রায় প্রতিদিন ট্রেনে ঢাকা ছাড়ছেন প্রায় ২ লাখ মানুষ

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৩:১০ অপরাহ্ন, ৭ই এপ্রিল ২০২৪

#

ছবি: সংগৃহীত

ঈদযাত্রায় প্রতিদিন ট্রেনে করে প্রায় দুই লাখ মানুষ ঢাকা ছাড়ছেন বলে জানিয়েছেন ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক (ম্যানেজার) মোহাম্মদ মাসুদ সারওয়ার।

রোববার (৭ই এপ্রিল) ঢাকা রেলওয়ে স্টেশনে নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন মাসুদ সারওয়ার।

মাসুদ সারওয়ার জানান, আজ ঢাকা ও আশপাশের স্টেশন থেকে ৬৯টি ট্রেন ছেড়ে যাবে। এর মধ্যে ৪৪টি আন্তঃনগর ট্রেনে সিটের যাত্রী ৩৩ হাজার ৫০০ জন। এ যাত্রীর অনুপাতে ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিটে সাড়ে আট হাজার যাত্রী যাচ্ছেন। এছাড়া ২৫টি লোকাল, মেইল ও কমিউটার ট্রেন রয়েছে। এসব ট্রেনে স্বাভাবিক সময়ের চেয়ে অনেক বেশি মানুষ ঢাকা ছাড়ছেন।

ছাদে যাত্রী যাওয়া প্রসঙ্গে মাসুদ সারওয়ার বলেন, শুধু ঈদ নয়, সব সময়ই ট্রেনের ছাদে চড়ে ভ্রমণ করা সম্পূর্ণভাবে নিষেধ।

তিনি আরও বলেন, সার্বিকভাবে আমরা এখন পর্যন্ত সবকিছু ধরে রাখতে পেরেছি। আগামী দু’দিনও এমন সুষ্ঠু পরিবেশ থাকবে বলে প্রত্যাশা করছি।

আরও পড়ুন: কমলাপুর স্টেশনে ঘরমুখী মানুষের চাপ বেড়েছে

স্টেশনের ভেতরে দেখা যায়, দেশের বিভিন্ন প্রান্তের যাত্রীরা স্টেশনে বসে অপেক্ষা করছেন। এখন পর্যন্ত ঈদযাত্রার ট্রেনের শিডিউল বিপর্যয় না থাকায় অভিযোগ নেই যাত্রীদের।  

প্রসঙ্গত, ঈদ উপলক্ষে ৪ঠা এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে গত ২৫শে মার্চ ও ৫ই এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৬শে মার্চ। ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৭ই এপ্রিলের টিকিট ২৮শে মার্চ, ৮ই এপ্রিলের টিকিট ২৯শে মার্চ ও ৯ই এপ্রিলের টিকিট ৩০শে মার্চ বিক্রি করা হয়েছে।

এছাড়া চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ই এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। যাত্রীদের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

এসকে/ 

ঢাকা ঈদযাত্রায়

খবরটি শেয়ার করুন