রবিবার, ১৪ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ধানের তুষ মিশিয়ে ভুসির ব্যবসা, ২ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ১০:০৮ অপরাহ্ন, ১লা এপ্রিল ২০২৪

#

ছবি: সংগৃহীত

ভুসির মোড়ক খুলে স্থানীয় বাজার থেকে সংগ্রহ করা ধানের তুষ মিশ্রণ করে বাজারজাতকরণ ও পুনঃমোড়কজাতকরণের অভিযোগে কিশোরগঞ্জে এক প্রতিষ্ঠানকে দু’লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর কিশোরগঞ্জ। 

সোমবার (১লা এপ্রিল) দুপুরে পৌর শহরের বত্রিশ আমলিতলা এলাকার মেসার্স মা ট্রেডার্সের মালিক আব্দুল ছাত্তারকে এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার দুপুরে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করা হয়। এতে কিশোরগঞ্জ পৌর শহরে বত্রিশ আমলিতলা এলাকায় অবস্থিত মেসার্স মা ট্রেডার্সে অভিযান পরিচালনা করে দেখা যায় প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন ধরে বিভিন্ন কোম্পানির গমের ভুসির মোড়ক খুলে স্থানীয় বাজার হতে সংগ্রহ করা ধানের তুষ মিশিয়ে বাজারজাতকরণের উদ্দেশ্যে পুনঃমোড়কজাতকরণ করে আসছে।

আরও পড়ুন: সাময়িক বরখাস্ত হলেন প্রকাশ্যে ঘুষ নেওয়া ভূমি অফিসের সেই কর্মী

এছাড়াও উক্ত প্রতিষ্ঠানে বিভিন্ন কোম্পানির মেয়াদোত্তীর্ণ ভুসি পাওয়া যায়, যা নতুন করে মোড়কজাতকরণ করা হচ্ছিল। এসব অপরাধের দায়ে মেসার্স মা ট্রেডার্সকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ -এর সংশ্লিষ্ট ধারায় দু’লাখ টাকা অর্থদণ্ড করা হয় এবং তা আদায় করা হয়। এ সময় ভেজাল ভুসি ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, এ অভিযানে সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল। এছাড়াও অভিযানে সার্বিক সহযোগিতা করে জেলা পুলিশের উপপরিদর্শক অলক বড়ুয়ার নেতৃত্বে একটি পুলিশ দল। জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।

এসকে/ 

জরিমানা তুষ মিশিয়ে ভুসি

খবরটি শেয়ার করুন