শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ঈদ আনন্দ শেষে নগরে ফিরছে মানুষ, নেই কোনো ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

🕒 প্রকাশ: ১০:০০ অপরাহ্ন, ২রা জুলাই ২০২৩

#

ফাইল ছবি (সংগৃহীত)

স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ কাটিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। রাস্তায় ভিড় থাকলেও নেই যাত্রা ভোগান্তি।

রোববার (০২ জুলাই) সকাল থেকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড় এলাকায় ঢাকামুখী যানবাহনের চাপ বাড়তে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীচাপ আরও বেড়ে যায়। প্রতিটি বাসেই যাত্রীদের অতিরিক্ত চাপ দেখা যায়।

তবে, মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ থাকলেও ছিল না যানজটের কোনো ভোগান্তি। ফলে স্বস্তি নিয়েই ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। তবে বাসে ভাড়া বেশি নেয়া হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের।

সাভারের একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত নাফিজা আক্তার বলেন, ‘ঈদের ছুটি শেষ, কাল থেকে কাজে যোগ দিতে হবে। তাই ঢাকায় ফিরতে হচ্ছে। আশা করছি, ভোগান্তি ছাড়াই ফিরতে পারবো।’

ঢাকার বনানীর একটি বেসরকারি ব্যাংকে কর্মরত খালিদ হোসেন বলেন, ‘ঈদের কদিন পরিবারের সবার সঙ্গে খুব আনন্দে কাটিয়েছি। তাদের ছেড়ে যেতে কষ্ট হচ্ছে; কিন্তু কী আর করার, চাকরিতে যোগ দিতে হবে। তাই আবার ঢাকায় ফিরতে হচ্ছে। তবে স্বাভাবিক সময়ের চেয়ে বাসের ভাড়া বেশি নেয়া হচ্ছে।’

আরো পড়ুন: ৩৩৫ হাজি নিয়ে ঢাকায় নামল প্রথম ফিরতি ফ্লাইট

এদিকে, পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল জানান, যানবাহনের অতিরিক্ত চাপ নিয়ন্ত্রণে মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ যৌথভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া যাত্রীদের নিরাপত্তায় মহাসড়কে বিশেষ টহলের ব্যবস্থা রাখা হয়েছে।

এম/


Important Urgent

খবরটি শেয়ার করুন