সোমবার, ২৪শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ

*** ভুটানের প্রধানমন্ত্রীর সাথে সাবের চৌধুরীর বৈঠক *** বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার বিষয়ে নির্দেশনা পেলে ব্যবস্থা: আইজিপি *** উড়োজাহাজের বিনিময়ে স্যাটেলাইট বানাতে সহায়তা দেবে ফ্রান্স *** ‘চালের বস্তায় মিনিকেট লেখা থাকলেই জেল-জরিমানা’ *** বিশ্ব অর্থনীতিতে ২০৫০ সালের মধ্যে দাপট দেখাবে এশিয়ার যে দুই দেশ *** প্রধানমন্ত্রীর ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ, অর্জন অনেক: কাদের *** প্রধানমন্ত্রী জুলাইয়ে চীন সফরে যাচ্ছেন *** যেখানে বিয়ের আগে বরকে যৌন সক্ষমতা পরীক্ষা দিতে হয় কনের আত্মীয়াদের কাছে *** সুচিকিৎসা পাচ্ছেন খালেদা জিয়া: আইনমন্ত্রী *** ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ যক্ষ্মামুক্ত হবে : স্বাস্থ্যমন্ত্রী

এবার লম্বা চুলে গিনেস বুকে নাম লেখালেন ভারতীয় কিশোর

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৮:১৮ অপরাহ্ন, ১৭ই সেপ্টেম্বর ২০২৩

#

ছবি-সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের সিদাকদীপ সিং চাহাল পুরুষ হিসেবে সবচেয়ে লম্বা চুলের মালিক হওয়ায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছেন। মজার ব্যাপার হলো, এ পর্যন্ত কখনো চুল কাটেননি তিনি। তার চুলের দৈর্ঘ্য ৪ ফুট ৯.৫ ইঞ্চি। 

ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে, সপ্তাহে দুইবার চুল পরিষ্কার করেন ১৫ বছর বয়সী চাহাল। চুল পরিষ্কারের জন্য মাথা ভেজানো থেকে শুকানো পর্যন্ত ন্যূনতম এক ঘণ্টা সময় ব্যয় করতে হয় তাকে।

সাধারণত চুল পরিষ্কার করতে মায়ের সাহায্য নিতে হয়। অন্যথায় কেবল চুল পরিষ্কার করতেই তার একদিনের মতো সময় লেগে যায়।  

চাহাল শিখদের মতো তার চুল বেঁধে রাখেন এবং একটি পাগড়ি দিয়ে ঢেকে রাখেন। চাহালের পরিবার এবং তার অনেক বন্ধু শিখ; তবে তাদের কারোরই তার মতো লম্বা চুল নেই।

আরো পড়ুন: প্রথা ভেঙ্গে তামিলনাড়ুতে পুরোহিত হলেন তিন নারী

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ জানিয়েছে, ছোটবেলায় চুল শুকানোর জন্য বাইরে গেলে চাহালকে নিয়ে তামাশা করত তার বন্ধুরা। সে কারণে বড় হয়ে চুল কেটে ফেলতে চেয়েছিলেন চাহাল। তবে বর্তমানে এই লম্বা চুলকেই গর্ব মনে করেন তিনি। 

 এসি/ আই.কে.জে



লম্বা চুল ভারতীয় কিশোর

খবরটি শেয়ার করুন