সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সমর্থন হারাচ্ছে ইসরায়েল, বললেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক

🕒 প্রকাশ: ১২:২৭ অপরাহ্ন, ১৩ই ডিসেম্বর ২০২৩

#

ছবি: সংগৃহীত

গাজায় নির্বিচারে বোমা হামলায় ইসরায়েল সমর্থন হারাচ্ছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি আরো বলেন, বেনিয়ামিন নেতানিয়াহুর উচিত তার কট্টরপন্থী সরকারের পরিবর্তন করা।

গত মঙ্গলবার তিনি এসব মন্তব্য করেন, যার মধ্য দিয়ে ইসরায়েলি প্রধানমন্ত্রীর সঙ্গে তার সম্পর্কের নতুন ফাটল উন্মোচিত হচ্ছে। ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে নিতে যাওয়া বাইডেন তার নির্বাচনী ক্যাম্পেইনে অর্থদাতাদের লক্ষ্য করে ইসরায়েল-প্যালেস্টাইন ইস্যুতে কথা বলেন।

প্রেসিডেন্ট বলেন, ইসরায়েলের নিরাপত্তা যুক্তরাষ্ট্রের ওপর নির্ভর করতে পারে। তবে এ মুহূর্তে যুক্তরাষ্ট্রের চেয়েও বেশি কিছু রয়েছে। ইউরোপীয় ইউনিয়ন আছে, ইউরোপ আছে, বিশ্বের অধিকাংশই আছে কিন্তু তারা (ইসরায়েল) নির্বিচারে বোমা হামলার মাধ্যমে সমর্থন হারাচ্ছে।  

তহবিল সংগ্রহে গিয়ে বাইডেন ইসরায়েলের কট্টর ডানপন্থী রাজনীতিবিদ ও দেশটির জাতীয় নিরাপত্তামন্ত্রী ইতামার বেন-গভিরের কথা উল্লেখ করে বলেন, এটি ইসরায়েলের ইতিহাসে সবচেয়ে রক্ষণশীল সরকার। তিনি বলেন, তাকে (নেতানিয়াহু) এ সরকারের পরিবর্তন করতে হবে। ইসরায়েলের এ সরকার পরিস্থিতি খুব কঠিন করে তুলছে।

সূত্র: রয়টার্স 

এইচআ/ আই.কে.জে/ 


জো বাইডেন সমর্থন ইসরায়েল-প্যালেস্টাইন

খবরটি শেয়ার করুন