শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

১৪-১৮’র চেয়ে এবার ভালো নির্বাচন হচ্ছে: র‌্যাব মহাপরিচালক

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০২:১১ অপরাহ্ন, ৭ই জানুয়ারী ২০২৪

#

ছবি: সংগৃহীত

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন বলেছেন, সহিংসতা, সন্ত্রাস ও আতঙ্ক ছিল, এগুলো থাকবে, অতীতেও ছিল। এর আগেও ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচন করেছি। তখনও আতঙ্ক ছিল, তবে আমরা ভোটের পরিবেশ তৈরি করেছি। গত দুই নির্বাচনের চেয়ে এবার সুন্দর পরিবেশে নির্বাচন হচ্ছে। মানুষ নির্বিঘ্নে ভোট দিচ্ছে। 

রোববার (৭ই জানুয়ারি) দুপুর সাড়ে বারোটায় মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতা সহিংসতা করে কেউই পার পাবে না বলে সতর্ক করে দিয়েছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত এম খুরশীদ হোসেন বলেন, দুপুর সাড়ে বারোটা পর্যন্ত ভোটের মাঠের পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট র‍্যাব। 

এক প্রশ্নের জবাবে র‍্যাব ডিজি বলেন, আপনারা জানেন নরসিংদীর একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। কাজেই অনিয়ম হলে নির্বাচন কমিশন ব্যবস্থা নিচ্ছে। আমরাও পর্যাপ্ত মনিটরিং করছি, যে দলেরই হোক কেউ বেআইনি কাজ করলে তাকে ছাড় দেওয়া হবে না। তাকে আইনের আওতায় আসতেই হবে।

ওআইভিএস সম্পর্কে তিনি বলেন, ভোটার ভোটকেন্দ্র আসবে। এই কেন্দ্রের যারা ভোটার না, যারা সন্ত্রাসী কার্যক্রম করতে আসবে। তাদেরকেই আমরা এই ডিভাইসের মাধ্যমে শনাক্ত করবো।

আরও পড়ুন: উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে ভোটকেন্দ্রে: আইজিপি

র‍্যাব ডিজি আরও বলেন, সকাল থেকে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রসহ বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরেছি। আমাদের সক্ষমতা দিয়ে ভোটের শৃঙ্খলা ফিরিয়েছি, যার ফলে মানুষজন এসে নির্বিঘ্নে ভোট দিচ্ছে। নির্বাচনের আগে আতঙ্ক তৈরি করেছিলে বিশেষ করে বিএনপি-জামায়াত। যারা ভোট প্রতিহত করতে চেয়েছিল, নিরাপত্তায় আমারদের যে পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে, তাতে তারা পরাজিত হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোটের পরেও নাশকতা প্রতিহত করার মতো ব্যবস্থা রয়েছে। 

ভোটার উপস্থিতির বিষয়ে তিনি বলেন, শীতের কারণে ভোটার উপস্থিতি কম রয়েছে। তবে সন্তুষ্টজনক। সাধারণত দেখা যায়, মহিলা ভোটাররা সকালের দিকে আসে। আর পুরুষ ভোটাররা দুপুরের পরে আসে‌। অনেক কর্মজীবি আছে, তারা বিকালের দিকে আসে।

এসকে/ 

র‌্যাব ভোটের মাঠের পরিস্থিতি ভোটকেন্দ্র পরিদর্শন

খবরটি শেয়ার করুন