শুক্রবার, ১৩ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

🕒 প্রকাশ: ০৯:০০ অপরাহ্ন, ৭ই আগস্ট ২০২৪

#

ছবি : সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠের টেস্ট সিরিজের জন্য আজ বুধবার (৭ই আগস্ট) দল ঘোষণা করেছে পাকিস্তান। ১৭ সদস্যের দলে ফিরেছেন পেসার নাসিম শাহ। আর শাহীন আফ্রিদিকে সরিয়ে সৌদ শাকিলকে করা হয়েছে সহ-অধিনায়ক। যথারীতি নেতৃত্ব দিবেন শান মাসুদ।

পিসিবির বিবৃতিতে জানানো হয়েছে,  শাহিন আফ্রিদির ওয়ার্ক লোড ম্যানেজমেন্ট সামলাতেই তাকে সহ-অধিনায়কের পদ থেকে সরানো হয়েছে।  চলতি বছরের ২১শে আগস্ট থেকে আগামী বছরের ৫ই এপ্রিলের মধ্যে পাকিস্তান ৯টি টেস্ট, ১৪টি টি-টোয়েন্টি ও ১৭টি ওয়ানডে খেলবে।

বাংলাদেশ সিরিজের জন্য ঘোষিত ১৭ সদস্যের দলের ১৩ জনই খেলেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের সবশেষ সিরিজে। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন কামরান গোলাম, মোহাম্মদ হুরাইরা এবং মোহাম্মদ আলী। ঘরোয়া ক্রিকেট এবং পাকিস্তান শাহিনসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে দলে ডাক পেয়েছেন তারা। আর বাংলাদেশ সিরিজ দিয়েই আবার লাল বলের ক্রিকেটে ফিরছেন পেসার নাসিম শাহ। ১৩ মাস আবার লাল বলের ক্রিকেটে ফিরলেন তিনি। 

আরো পড়ুন : কোটা আন্দোলনকারীদের জন্য ক্রিকেটারদের মোনাজাত

দল থেকে বাদ পড়েছেন ইমাম–উল–হক, ফাহিম আশরাফ, মোহাম্মদ নওয়াজ, নোমান আলী ও সাজিদ খান। চোটের কারণে নেই পেসার হাসান আলী ও মোহাম্মদ ওয়াসিম আলী জুনিয়র।

বাংলাদেশের পাকিস্তান যাওয়ার সম্ভাব্য সূচি ৯ই আগস্ট। পূর্বঘোষিত সূচি অনুযায়ী ৬ই আগস্ট বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান যাওয়ার কথা ছিল। সেখানে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলার কথা। কিন্তু দেশের পরিস্থিতির কারণে সফরটি পিছিয়ে গেছে। বাংলাদেশ-পাকিস্তান দুই টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে ২১শে আগস্ট রাওয়ালপিন্ডিতে, পরেরটি ৩০শে আগস্ট করাচিতে।

পাকিস্তান স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, কামরান গুলাম, খুররাম শাহজাদ, মির হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাঈম আইয়ুব, সালমান আলী আগা, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, আমের জামাল।

এস/  আই.কে.জে

পাকিস্তান টেস্ট সিরিজ

খবরটি শেয়ার করুন