বুধবার, ১৮ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ

*** নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা : ধারা অনুযায়ী যা যা করতে পারবে সেনাবাহিনী *** ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেলো সেনাবাহিনী *** অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না : তারেক রহমান *** ৪৩তম বিসিএস : স্বাস্থ্য পরীক্ষা ও গোয়েন্দা প্রতিবেদনের পরই নিয়োগ *** নিহত পরিবারকে ক্ষতিপূরণ, আশুলিয়ায় শনিবার থেকে বন্ধ কারখানা চালু *** ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ১৫২ মামলা, জরিমানা ৭ লাখ টাকা *** সাবেক রেলমন্ত্রীকে রিমান্ডে পাঠানোর পর আদেশ স্থগিত *** কোন স্ট্যাটাসে দিল্লিতে শেখ হাসিনা, জানে না অন্তর্বর্তী সরকার *** বাংলাদেশকে আরও ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক *** জীবিকা সংকটে শান্তিপ্রিয় খুমিরা || দরকার বিত্তবানদের সহযোগিতা

রোজ অফিসে যেতে দেরি হয়? মেনে চলুন কিছু টিপস

লাইফস্টাইল ডেস্ক

🕒 প্রকাশ: ১২:১৬ অপরাহ্ন, ১২ই আগস্ট ২০২৪

#

ছবি : সংগৃহীত

রোজ অফিসে যেতে দেরি করেন? দুই-এক দিন হলে সমস্যা নেই, তবে এমন ঘটনা প্রতিদিন ঘটলে তো মুশকিল। এই সমস্যা থেকে বাঁচতে নিচের টিপসগুলো মেনে চলতে পারেন-

সময়ের গুরুত্ব বুঝুন 

প্রথমত সময়ের গুরুত্ব বুঝতে হবে। কোন কাজ কত সময় ধরে করবেন, কোনটি আগে এবং কোনটি পরে করতে হবে, সেটা আগে ঠিক করে নিতে হবে। প্রতিটি কাজের জন্যই আলাদা করে সময় বরাদ্দ করে নিতে হবে। তা হলেই সব কাজ গুছিয়ে শেষ করা যাবে। 

পরিকল্পনা করুন

প্রত্যেক কাজের জন্য পরিকল্পনা করে রাখতে হবে। ধরুন, যে দিন অফিসে যাবেন, সে দিন ঘড়িতে অ্যালার্ম দিয়ে একটু তাড়াতাড়ি উঠুন। হাতে দুই থেকে তিন ঘণ্টা সময় রাখতেই হবে। তা হলেই দেরি হয়ে যাবে বলে দুশ্চিন্তা শুরু হবে না। 

আরো পড়ুন : হঠাৎ শ্বাসকষ্ট হলে এই মসলা কাজে দেবে

লিখুন 

ডায়েরি লেখার অভ্যাস থাকলে খুব ভালো। সকালে ঘুম থেকে উঠে কাজ শুরু করার পর থেকে রাতে ঘুমাতে যাওয়া অবধি কী কী কাজ করতে হবে, কোন কাজটি করলেন আর কোনটি পরে করবেন বলে রেখেছেন, সব পয়েন্ট করে লিখে রাখুন। তা হলে দেখবেন কাজে শৃঙ্খলা আসবে। 

কাজের গুরুত্ব বুঝুন 

কাজ শেষ করার অভ্যাস করতে হবে। কোনো কাজই কাল করব বলে ফেলে রাখা চলবে না। কোন কাজের গুরুত্ব বেশি, সেটি নিজেকেই ঠিক করতে হবে। সময় নষ্ট করার বদলে গুরুত্ব বিচার করে কাজকেও ছোট ছোট ভাগে ভাগ করে নিতে হবে। 

এস/ আই.কে.জে/


টিপস অফিস

খবরটি শেয়ার করুন