সোমবার, ২৬শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

২০২৪ কোপা আমেরিকায় আর্জেন্টিনার জার্সির ছবি ফাঁস

স্পোর্টস ডেস্ক

🕒 প্রকাশ: ০৫:১৭ অপরাহ্ন, ২২শে জুন ২০২৩

#

ফুটি হেডলাইনসের ফাঁস করা ২০২৪ কোপা আমেরিকায় আর্জেন্টিনার জার্সি - ছবি: টুইটার

কোপা আমেরিকা শুরু হবে আগামী বছরের জুনে। ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। তার প্রায় এক বছর আগেই এই টুর্নামেন্টে আর্জেন্টিনা দলের ‘হোম জার্সি’র ছবি ফাঁস করেছে ফুটবল খেলার সরঞ্জাম এবং বিভিন্ন দলের কিটভিত্তিক ওয়েবসাইট ‘ফুটি হেডলাইনস’। আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘মুন্দো আলবিসেলেস্তে’ ফুটি হেডলাইনসের বরাত দিয়ে খবরটি জানিয়েছে।

আর্জেন্টিনা দলের জার্সির স্পনসর অ্যাডিডাস। জার্মানির ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক এই প্রতিষ্ঠান সময়মতো কোপা আমেরিকায় আর্জেন্টিনার জার্সি প্রকাশ করবে। কিন্তু তার আগেই জার্সির ছবির ফাঁস করে ফুটি হেডলাইনস জানিয়েছে, এই জার্সির তিন তারকা লোগোয় পরিবর্তন আসছে। 

আর্জেন্টিনা যেহেতু তিনবার বিশ্বকাপ জিতেছে তাই জার্সিতে তিন তারকা লোগো ব্যবহার হয়। ব্রাজিল যেমন পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ায় তাদের জার্সিতে পাঁচটি তারকা ব্যবহার করা হয়। সে যা হোক, ফুটি হেডলাইনসের প্রকাশ করা ছবিতে দেখা গেছে জার্সিতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) ব্যাজ, অ্যাডিডাসের লোগো ও তিন তারকা সোনালি রঙের।

গত ডিসেম্বরে কাতারে বিশ্বকাপ জয়ের পর প্রথম তিন তারকা জার্সি ব্যবহার করেছে আর্জেন্টিনা। তখন জার্সির তিন তারকা লোগোয় মাঝের তারকাটা একটু ওপরে ছিল। কোপা আমেরিকার জার্সিতে মাঝের তারকা একটু নিচে নামানো হয়েছে। 

এ ছাড়া সোনালি রঙের লোগো ব্যবহার করা হয়েছে ২০২১ কোপা আমেরিকা ও ২০২২ বিশ্বকাপ জয়ের জন্য। এটা তো গেল জার্সির সম্মুখভাগ। পেছনের ডিজাইন কেমন তা এখনো জানা যায়নি। তবে জার্সির পেছনে লেখাগুলো সোনালি হবে বলে ধারণা করেছে ফুটি হেডলাইনস।

আরো পড়ুন: আবাহনীর প্রতিপক্ষ ঈগলস, কিংসের শারজাহ এফসি

বিশ্বকাপ জয়ের পর চনমনে মেজাজে আছে আর্জেন্টিনা দল। এ পর্যন্ত চার ম্যাচের সবগুলোই জিতেছে লিওনেল মেসিরা। এর মধ্যে একটি ম্যাচেও গোল হজম করেনি আর্জেন্টিনা। গত ১৯ জুন ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ ২-০ গোলে জেতে বিশ্ব চ্যাম্পিয়নরা। তার আগে অস্ট্রেলিয়াকে ২-০, কুরাসাওকে ৭-০ ও পানামাকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা।

এম/


আর্জেন্টিনা

খবরটি শেয়ার করুন