বৃহঃস্পতিবার, ২৪শে অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ

*** একজন প্রার্থী সর্বোচ্চ তিনবার বিসিএস পরীক্ষা দিতে পারবেন *** ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে : গভর্নর *** ওয়ালটন ফ্রিজ কিনে ২০ লাখ টাকা পেলেন দিনাজপুরের রানা *** শেখ হাসিনার পরিবারসহ অন্যদের বরাদ্দ প্লট বাতিলে হাইকোর্টের রুল *** সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ : উপদেষ্টা পরিষদে সিদ্ধান্ত *** খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে মামলা খারিজ *** নিলামে উঠছে এমপি কোটার ২৪ বিলাসবহুল গাড়ি *** ময়মনসিংহ ও মৌলভীবাজারে ১৯৮ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ *** ‘সিন্ডিকেট ভাঙতে কৃষিবাজার তৈরির উদ্যোগ নেবে সরকার’ *** পশ্চিমাবিরোধী বৃহত্তম জোট ‘ব্রিকস’ কি পারবে চ্যালেঞ্জ উতরে যেতে

তত্ত্বাবধায়ক বাতিলে রায়ের তোয়াক্কা করেননি শেখ হাসিনা : বিচারপতি মতিন

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ১২:৪৮ অপরাহ্ন, ১৯শে অক্টোবর ২০২৪

#

ছবি: সংগৃহীত

সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি এম এ মতিন বলেছেন, রায়ের তোয়াক্কা না করে নিজের সিদ্ধান্তে তত্ত্বাবধায়ক বাতিল করে দেন শেখ হাসিনা।

শনিবার (১৯শে অক্টোবর) রাজধানীর সিরডাপ অডিটোরিয়ামে আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন।

কিছু অধিকার সব কিছুর ঊর্ধ্বে দাবি করে এম এ মতিন বলেন, সব অধিকার সংবিধানে লেখা থাকে না। তাইতো ছাত্ররা এবার বিপ্লবে সেসব অধিকার প্রয়োগ করেছে।

বিচার বিভাগের স্বাধীনতা প্রসঙ্গে তিনি বলেন, এজন্য সংবিধানের ১১৬ অনুচ্ছেদ পুনর্বহাল করতে হবে। তবেই বিচার বিভাগের স্বাধীনতা আসবে।

এ সময় তিনি বলেন, সংবিধানের ৭০ অনুচ্ছেদ রাখতে হবে, নাহয় তা সংশোধন করতে হবে। এর বিকল্প নেই বলেও মত দেন সাবেক এই বিচারপতি।

ওআ/কেবি


তত্ত্বাবধায়ক সরকার

খবরটি শেয়ার করুন