শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে আসার জন্য বিএনপি দরকষাকষি করেছে : আইনমন্ত্রী

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৬:০৩ অপরাহ্ন, ৩১শে ডিসেম্বর ২০২৩

#

ফাইল ছবি (সংগৃহীত)

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক নির্বাচনী গণসমাবেশে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি নির্বাচনে আসার জন্য দরকষাকষি করেছে। কথায় আছে না এমন দাম চাইব, কেউ আর কিনতে পারবে না। বিএনপি পেছনের দরজা ছাড়া আর কিছু বোঝে না। তাই তারা অজুহাত দেখিয়ে নির্বাচনে আসতে চাইছে না। 

তিনি বলেন, ২০১৪ সালে বিএনপি-জামায়াতের বাধার মুখে ভোট হয়েছে। ২০১৮ সালেও ভোট হয়েছে এবং দেশে-বিদেশে গ্রহণযোগ্যতা পেয়েছে। ১৯৯৬ সালে বিএনপি একটি প্রহসনের নির্বাচন করে সরকার গঠন করেছিল। যা আন্দোলনের মুখে দেড় মাসও টিকেনি। আমার বিরুদ্ধে লন্ডনে বসে পর পর চারজনকে মনোনয়ন দিয়েছিল ২০১৮ সালে। এভাবে সারা দেশেই একাধিক মনোনয়ন বাণিজ্য করে তারেক জিয়া শত শত কোটি টাকা পাচার করে নিয়ে গেছে।

রোববার (৩১শে ডিসেম্বর) দুপুরে উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের জয়নগর বাজারে এক নির্বাচনী গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আগামী ৭ই জানুয়ারি যে জাতীয় নির্বাচন হবে, বিএনপি-জামায়াত সেই নির্বাচন বন্ধ করার চেষ্টা করবে। আপনারা এক বাক্যে বলে দিবেন আমরা নির্বাচন বন্ধ করার চেষ্টাকে মানি না। তাই আপনারা কেন্দ্রে গিয়ে ভোট দিবেন। সারা বিশ্ব দেখতে চায় আপনারা আমাদের ভালোবাসেন কিনা।

আরো পড়ুন: জনগণ আর অন্ধকারে ফিরে যেতে চায় না: স্বরাষ্ট্রমন্ত্রী

আইনমন্ত্রী বলেন, দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার সুযোগ দেবেন না আপনারা। দেশকে পিছিয়ে নেওয়ার সুযোগ দেবেন না। দেশকে যাতে এগিয়ে নেওয়া যায় সেই চেষ্টা করতে হবে। আপনারা আমাদের ভোট দিয়ে সেই সুযোগই সৃষ্টি করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন। আমরা চাই বাংলাদেশ আরো উন্নত হোক। আমরা চাই ২০৪১ সালে বাংলাদেশ সারা বিশ্বে উন্নত বাংলাদেশের মর্যাদা লাভ করুক। আপনাদের সহযোগিতায় বাংলাদেশ তাই হবে ইনশাআল্লাহ। 

তিনি বলেন, বাংলাদেশ যদি উন্নত দেশ হয় তাহলে আমাদের এবং আপনাদেরসহ সকলের মর্যাদা বাড়বে। আমাদের আর কেউ বলতে পারবে না আমরা মিসকিন। আমাদের এখন আর কেউ বলে না তলাবিহীন ঝুড়ি।

তিনি জনগণের উদ্দেশ্যে বলেন, আপনারা আমাকে ভালোবাসেন এবং আমিও আপনাদের ভালোবাসি এটা বলার প্রয়োজন নেই। আমি আপনাদের সেবক, ছোটদের অভিভাবক। আপনারা যে আমাকে ভালোবাসেন এই গণসমাবেশে আপনাদের উপস্থিতিই তা প্রমাণ করে। তাই আপনারা সকলে ভোটকেন্দ্রে যাবেন এবং আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

গোপিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুল কাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভুইয়া জীবন, পৌর মেয়র গোলাম হাক্কানী, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি কাজী আজহারুল ইসলাম ও রুহুল আমিন ভুইয়া বকুল, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম সোহাগ, জেলা পরিষদ সদস্য আবদুল আজিজ, সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, গোপিনাথপুর ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান ভূইয়াসহ অন্যরা।

এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ’র উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল ইউনিটের নেতারাও উপস্থিত ছিলেন। পরে আইনমন্ত্রী পৌর এলাকার তালতলা গ্রামে ও গোপিনাথপুর শহীদ বাবুল উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী পথসভায় যোগদান করেন এবং তাকে কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য জনগণকে আহ্বান জানান।

এসকে/ 


নির্বাচন বিএনপি আইনমন্ত্রী আনিসুল হক দরকষাকষি

খবরটি শেয়ার করুন