সোমবার, ২৬শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

এবার বাউল বেশে ভাইরাল নগর বাউল

বিনোদন ডেস্ক

🕒 প্রকাশ: ০১:৫১ অপরাহ্ন, ৩১শে আগস্ট ২০২৩

#

ছবি-সংগৃহীত

গান দিয়ে কোটি ভক্তদের মন জয় করে মাতিয়ে রাখেন সর্বদা। তিনি রক সংগীতের অন্যতম পথিকৃৎ ‘নগর বাউল’ খ্যাত জেমস। এবার এই সংগীত তারকার গান নয়, নেটমাধ্যমে ঝড় তুলল একটি ছবি। যেখানে বাউল বেশে ধরা দিয়েছেন তিনি।

সাম্প্রতিক সময়ে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে বিভিন্ন তারকা ও বিখ্যাত ব্যক্তিদের বিভিন্ন ছবি নেটমাধ্যমে ভাইরাল হচ্ছে। কিছুদিন আগে ভাইরাল হয়েছে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর একটি ছবি। যেটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামে একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার। এবার ভাইরাল হলো জেমসের এআই লুক। যেটি তৈরি করেছেন সংগীতশিল্পী ও ফটোগ্রাফার অভিষেক ভট্টাচাৰ্য।

ব্যক্তিগতভাবে যাদের গান শুনতে পছন্দ করেন, তাদের মধ্য থেকে প্রিয় কিছু শিল্পীর ছবি এআই এর মাধ্যমে তৈরি করেছেন অভিষেক। যেখানে জেমসকে দেখা যায় বৃদ্ধ বেশে, বাউলিয়ানা লুকে। ছবিটি ঘিরে জেমস ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

আরো পড়ুন: কোনো অপমানই এখন আর গায়ে লাগে না : চঞ্চল

গত মঙ্গলবার দিবাগত রাতে এআই ব্যবহার করে তৈরি জেমস, অর্ণবসহ মোট ১২টি ছবি ফেসবুকে পোস্ট করেন অভিষেক। ক্যাপশনে লেখেন, ‘এখন অনেকেই এআই ব্যবহার করে তারকাদের ছবি তৈরি করছেন। আমিও যাদের খুব ভালোবাসি ও শ্রদ্ধা করি সেসব শিল্পীর ছবি তৈরি করলাম। উপভোগ করুন’।

যুক্তরাষ্ট্র সফর শেষে এবার দেশের মঞ্চে গাইবেন জেমস। আগামী ১৫ সেপ্টেম্বর তার ব্যান্ড নগর বাউল নিয়ে পারফর্ম করবেন ‘দ্য স্কুল অব রক’ কনসার্টের প্রথম পর্ব। এটি অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক কনভেশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ৪ নম্বর হলে।

এসি/ আই. কে. জে/ 



নগর বাউল

খবরটি শেয়ার করুন