সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

মুজিব: একটি জাতির রূপকার দেখার আমন্ত্রণ জানালেন শাকিব খান

বিনোদন ডেস্ক

🕒 প্রকাশ: ০২:১৩ অপরাহ্ন, ১৫ই অক্টোবর ২০২৩

#

ছবি-ফাইল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর আলোকে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। গত ১৩ অক্টোবর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এটি।

শনিবার (১৪ অক্টোবর) ফেসবুকে শ্যাম বেনেগাল নির্মিত বাংলাদেশ-ভারতের যৌথপ্রযোজনার ‘মুজিব’ সিনেমার একটি পোস্টার শেয়ার করে দেশের দর্শকদের সিনেমাটি দেখার আমন্ত্রণ জানান শাকিব খান।

এই অভিনেতা তার পোস্টে লিখেছেন, ‘বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের গুরুত্বপূর্ণ অংশ নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব- একটি জাতির রূপকার’ চলছে আপনার নিকটস্থ প্রেক্ষাগৃহে। সবাইকে চলচ্চিত্রটি দেখার আমন্ত্রণ জানাই।’

সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। বাংলাদেশের ৬০ শতাংশ ও ভারতের ৪০ শতাংশ ব্যয়ে নির্মিত এই বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়ে একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে শেষ হয়।

গত বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চলচ্চিত্রটির প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার এবং ১৯ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ট্রেইলার রিলিজ করা হয়।

আরো পড়ুন: পরিচালককে খুশি করতে রাত জাগতে হচ্ছে শ্রাবন্তীকে!

সিনেমায় আরিফিন শুভ ছাড়াও ছবিতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, দিলারা জামান, ফজলুর রহমান বাবু, তৌকীর আহমেদ, রিয়াজ, নুসরাত ফারিয়া, শহীদুল আলম সাচ্চুসহ অনেকে।

এসি/ আই. কে. জে/ 




শাকিব খান ‘মুজিব: একটি জাতির রূপকার’

খবরটি শেয়ার করুন