মঙ্গলবার, ১৪ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

পুরনো শাড়ি ফেলে না রেখে যা করতে পারেন

লাইফস্টাইল ডেস্ক

🕒 প্রকাশ: ০৪:৫৫ অপরাহ্ন, ২৯শে জানুয়ারী ২০২৪

#

ছবি : সংগৃহীত

অনেকেই শাড়ি কয়েকবার পরার পর ঘরে ফেলে রাখেন। কিছু কিছু শাড়ি ঘরে পরে থাকে দিনের পর দিন। চাইলেই এসব শাড়ি কেটে কামিজ, ঢিলেঢালা কুর্তা বা ছোটখাটো কুর্তি বানিয়ে ফেলতে পারেন। কুর্তা হচ্ছে লম্বা এবং ঢিলেঢালা। এটি ফিটিংস পোশাক নয়। কুর্তা লম্বায় বড় হয়।

কুর্তা


ঘরে যদি পুরনো শাড়ি থেকে খুব সহজেই কুর্তা বানিয়ে নিতে পারেন আপনি। এসব শাড়ির কুর্তা আপনার লুককে সহজেই এলিগেন্ট ছোঁয়া দিতে পারে। কুর্তাতে এমব্রয়ডারি ওয়ার্ক করে নিতে পারেন, তাহলে তার সৌন্দর্য হবে দেখার মতো। কুর্তা পরা যায় ট্রাডিশনাল পায়জামা বা চুড়িদারের সঙ্গে।

আরো পড়ুন : শাড়ির সঙ্গে যে ধরনের শীতপোশাক পরবেন

কুর্তি হচ্ছে কুর্তার সংক্ষিপ্ত সংস্করণ। এটি কম ঢিলেঢোলা এবং ফিটিংস। সাইডে স্লিট কাটা থাকে না। কুর্তি লম্বায় ছোট হয়। পুরনো শাড়ি দিয়ে বানাতে পারেন ছোট কুর্তি। বিয়ের অনুষ্ঠানেও এই ধরনের পোশাক পরতে পারেন। ফিউশন লুক পেতে পারেন পুরনো শাড়ির তৈরি পোশাকে। কুর্তি জিনস, পালাজ্জো, ধুতি পায়জামার সঙ্গে মানানসই।

শাড়ি দিয়ে বানাতে পারেন ছোট কুর্তি


তাহলে আলমারিতে একটা অভিযান পরিচালনা করুন আর যেসব শাড়ি দিয়ে নতুন পোশাক বানাতে চান সেগুলো আলাদা করে নিন। শেষ কথা হচ্ছে পুরনো শাড়ি দিয়ে আপনি যে পোশাকই বানাননা কেন ফিউশন লুক পাবেন। তো, নিজের পছন্দসই যেকোনো কাটে বানিয়ে ফেলুন নতুন পোশাক।

এস/এসি


পুরনো শাড়ি

খবরটি শেয়ার করুন