শুক্রবার, ১৩ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

মুমূর্ষু শিশুকে উদ্ধার করে ঢাকায় আনলো বিজিবির হেলিকপ্টার

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০২:০৯ অপরাহ্ন, ২৫শে আগস্ট ২০২৪

#

ছবি: সংগৃহীত

বন্যাদুর্গত ফেনীর পরশুরামে ত্রাণসামগ্রী পৌঁছাতে গিয়ে বন্যার পানিতে ডুবে যাওয়া মুমূর্ষু শিশুকে উদ্ধার করে ঢাকায় নিয়ে এলো বিজিবির হেলিকপ্টার। বিজিবি পানিতে ডুবে যাওয়া নাজমুল নামে দেড় বছর বয়সী এই শিশুকে হেলিকপ্টারে উদ্ধার করে ঢাকায় এনে হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা এখন শঙ্কামুক্ত।

রোববার (২৫শে আগস্ট) সকালে বিজিবির সদরদফতর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, শনিবার (২৪শে আগস্ট) সন্ধ্যায় পরশুরাম পাইলট উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে বন্যাদুর্গত অসহায় বানভাসি মানুষের কাছে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য বিজিবির হেলি-মিশন পরিচালিত হয়।

আরও পড়ুন: শুভ জন্মাষ্টমী উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন জি এম কাদের

এ সময় বিজিবির এয়ার উইংয়ের উপ-মহাপরিচালক কর্নেল মো. মঈনুল ইসলামের কাছে খবর আসে পার্শ্ববর্তী অন্তপুর গ্রামের প্রবাসী কাজী নুরুল আমিনের দেড় বছর বয়সী শিশু নাজমুল বন্যার পানিতে তলিয়ে গেছে। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজির পর তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে। এ পরিস্থিতিতে বিজিবি কর্মকর্তা তাৎক্ষণিকভাবে তার পরিবারের লোকজনসহ শিশুটিকে হেলিকপ্টারে করে ঢাকার তেজগাঁও পুরাতন বিমানবন্দরে নিয়ে আসে। পরে সেখান থেকে সেনাবাহিনীর অ্যাম্বুলেন্সে করে শিশুটিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়। বর্তমানে শিশুটির অবস্থা আশঙ্কামুক্ত।

এতে আরও বলা হয়, বিজিবি দুটি হেলিকপ্টারে করে সেনাবাহিনীর দুই হাজার কেজি ত্রাণসামগ্রী ফেনীর পরশুরাম পাইলট উচ্চ বিদ্যালয়, ফুলগাজী পাইলট উচ্চ বিদ্যালয় ও কুমিল্লার চৌদ্দগ্রামের হিঙ্গুলা হাসানিয়া উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে পৌঁছে দেয়।

এসি/ আই.কে.জে/

বিজিবি হেলিকপ্টার শঙ্কামুক্ত

খবরটি শেয়ার করুন