বৃহঃস্পতিবার, ২৫শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

‘আজব কারখানা’ মুক্তি ১২ই জুলাই

‘যারা সত্যিকারের সিনেমাপ্রেমী, তারা সিনেমাটি দেখুক’

বিনোদন ডেস্ক

🕒 প্রকাশ: ০৬:১৪ অপরাহ্ন, ১০ই জুলাই ২০২৪

#

ছবি: সংগৃহীত

সারাদেশে ১২ই  জুলাই  মুক্তি পাচ্ছে শবনম ফেরদৌসী পরিচালিত প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আজব কারখানা’। এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। 

সিনেমাটি এরইমধ্যে দেশ ও বিদেশের একাধিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। পেয়েছে পুরস্কারও। এই সিনেমার মাধ্যমে প্রথমবার বড়পর্দায় অভিষেক হচ্ছে বাংলাদেশর র‌্যাম্প মডেল শাবনাজ সাদিয়া ইমির। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন দিলরুবা দোয়েল। অতিথি চরিত্রে অভিনয় করেছেন ফাহমিদা নবী, আসিফ ইকবালের মতো তারকারা।

গত ২৭শে জুন নিজের জন্মদিনে ঢাকায় এসেছিলেন পরমব্রত। তাঁকে নিয়ে ঢাকায় এক সংবাদ সম্মেলনে ছবির মুক্তির দিনক্ষণ ঘোষণা করেন প্রযোজক ও পরিচালক।

সিনেমাটি নিয়ে পরিচালক শবনম ফেরদৌসী বলেন, ‘আমাদের সিনেমার কিছু দর্শক তো রয়েছেই। সেই দর্শকেরা দেখলেই আমরা খুশি। কারণ, ইতোমধ্যে আমরা প্রত্যাশামতো সিনেমা হল পেয়েছি। কেউ কেউ সিনেমাটি চেয়েও নিয়েছেন। আমরা এখন চাইলেও অনেক বড় পরিসরে মুক্তি দিতে পারব না। আমাদের সেই লোকবল নেই। আমাদের জায়গা থেকে যতটা পারা যায় প্রচারণা চালিয়ে যাচ্ছি। এতে দর্শকদের যে আগ্রহ রয়েছে, সেটা বুঝছি। এখন আমাদের সিনেমা তো আর ঝাঁপিয়ে দর্শকেরা দেখতে আসবেন না। তারপরও একটি দর্শকশ্রেণি এলেই খুশি।’

২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রদর্শিত হয়। সিনেমাটি দেখে প্রশংসা করেন কলকাতার দর্শকেরা। সিনেমাটি কলকাতায় মুক্তির পরিকল্পনা আছে কি না, জানতে চাইলে নির্মাতা শবনম বলেন, ‘আমরা একসঙ্গে সব জায়গায় রিলিজ দিতে পারব না। পর্যায়ক্রমে সিনেমাটি কলকাতায় মুক্তি দেব। পরে আন্তর্জাতিক ও প্রবাসী দর্শকদের টার্গেট করে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডায়ও মুক্তি দিতে চাই। যারা সত্যিকারের সিনেমাপ্রেমী, তারা সিনেমাটি দেখুক। কারণ, আমি আমার দেশের গল্প তুলে ধরার চেষ্টা করেছি।’

রাজীব নামের এক রকস্টারের জীবনকে এই সিনেমায় তুলে আনা হয়েছে। যিনি গ্রামবাংলার বাউলশিল্পীদের সংস্পর্শে এসে নিজের জীবনের নতুন অর্থ খুঁজতে শুরু করেন। এতে আবহমান বাংলার বিভিন্ন গানের ধারা, ঘরানা ও মর্মবাণী তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে আছে রক ও ফিউশন গান।

ওআ/


সিনেমা

খবরটি শেয়ার করুন