শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

বিক্ষোভ সত্ত্বেও শপথ নিয়েছেন পাকিস্তানের সংসদ সদস্যরা

আন্তর্জাতিক ডেস্ক

🕒 প্রকাশ: ০৪:২৬ অপরাহ্ন, ২৯শে ফেব্রুয়ারি ২০২৪

#

ছবি : সংগৃহীত

নিম্নকক্ষে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত সদস্যদের ব্যাপক হট্টগোল আর বিক্ষোভের সত্ত্বেও শপথ নিয়েছেন পাকিস্তানের জাতীয় পরিষদের নবনির্বাচিত সদস্যদরা। 

বৃহস্পতিবার (২৯শে ফেব্রুয়ারি) শপথগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়। 

বৃহস্পতিবার সংসদ অধিবেশনে যোগ দিতে গিয়ে এসআইসির সদস্যদের তুমুল হট্টগোলের মাঝে পড়েন দেশটির সম্ভাব্য নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। তিনি সংসদ কক্ষে প্রবেশ করার সাথে সাথে এসআইসির সদস্যরা ‌‌‌‘‘পাকিস্তানকে রক্ষা করবে কে? ইমরান খান, ইমরান খান’’ বলে স্লোগান দেন।

ইমরান খানের দলের প্রধানমন্ত্রী পদপ্রার্থী ও এসআইসির সদস্য ওমর আইয়ুব সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, একাধিক মামলায় দোষী সাব্যস্ত হয়ে এক দশকেরও বেশি সময়ের সাজার মুখোমুখি হওয়া সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের মুক্তি চাইবে এসআইসি।

আরো পড়ুন: পাকিস্তান জাতীয় পরিষদের প্রথম অধিবেশন আজ

দেশটিতে আগামী ৪ই মার্চ প্রধানমন্ত্রী পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে। চলতি সপ্তাহের শুরুর দিকে খাইবার-পাখতুনখোয়ার প্রাদেশিক পরিষদের উদ্বোধনী অধিবেশনের পর কঠোর নিরাপত্তা ব্যবস্থার মাঝে বৃহস্পতিবার জাতীয় পরিষদের অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, খাইবার-পাখতুনখোয়া প্রদেশে ইমরান খানের সমর্থকরা সরকার গঠন করবে। দর্শনার্থী গ্যালারি থেকে কিছু সদস্য কলম এবং জুতা ছুড়ে মারায় খাইবার-পাখতুনখোয়ার প্রাদেশিক পরিষদের উদ্বোধনী অনুষ্ঠান বিঘ্নিত হয়।

প্রাদেশিক পরিষদের গণমাধ্যম শাখার এক বিবৃতিতে বলা হয়েছে, নিরাপত্তার কারণে ওপরের গ্যালারিতে দর্শনার্থীদের পাস বাতিল করা হয়েছে। তবে বৃহস্পতিবার দেশটির সংসদের এই নিম্নকক্ষের ৩৩৬ সদস্যের সবাই শপথ গ্রহণ করেছেন। সংসদে নারী ও সংখ্যালঘুদের জন্য সংরক্ষিত ৭০ আসনের প্রার্থীদের শপথ বাকি রয়েছে।

সূত্র: জিওটিভি

এইচআ/ 


পাকিস্তান শপথ সংসদ অধিবেশন

খবরটি শেয়ার করুন