শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে প্রস্তুতি ম্যাচের সূচি

স্পোর্টস ডেস্ক

🕒 প্রকাশ: ১০:৪৭ অপরাহ্ন, ২৩শে আগস্ট ২০২৩

#

বাংলােদেশ ক্রিকেট দল

ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে। সূচি অনুযায়ী বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু হবে দলগুলোর বিশ্বকাপের প্রস্তুতিপর্ব। 

আগামী ২৯ সেপ্টেম্বর টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। দুদলের ম্যাচটি অনুষ্ঠিত হবে গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে।

২৯ সেপ্টেম্বর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান, নিউজিল্যান্ড ও পাকিস্তান। প্রোটিয়া ও আফগানদের ম্যাচটি গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়াম ও পাকিস্তান-কিউইদের ম্যাচটি রাজিব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। 

৩০ সেপ্টেম্বর মাঠে নামবে ভারত-ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস। প্রথম ম্যাচটি গুয়াহাটিতে ও পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে গ্রিনফিল্ড স্টেডিয়ামে। বুধবার (২৩ আগস্ট) এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

টাইগারদের দ্বিতীয় প্রতিপক্ষ শক্তিশালী ইংল্যান্ড। ২ অক্টোবর আগের ম্যাচের ভেন্যুতে ইংলিশদের মুখোমুখি হবেন সাকিব আল হাসানরা। গ্রিনফিল্ড স্টেডিয়ামে একই দিন নিউজিল্যান্ড খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

৩ অক্টোবর অনুষ্ঠিত হবে ৩টি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে আফগানিস্তান ও শ্রীলঙ্কা, দ্বিতীয় ম্যাচে ভারত ও নেদারল্যান্ডস ও তৃতীয় ম্যাচে পাকিস্তান ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে।

বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের সূচি:

প্রথম ম্যাচ:   ২৯ সেপ্টেম্বর প্রতিপক্ষ শ্রীলঙ্কা,     ভেন্যু: বর্ষাপাড়া, গুয়াহাটি ক্রিকেট স্টেডিয়াম

দ্বিতীয় ম্যাচ: ২ অক্টোবর প্রতিপক্ষ ইংল্যান্ড,      ভেন্যু: গ্রিনফিল্ড স্টেডিয়াম

এসকে/ 


বাংলাদেশি ভারত ওয়ানডে বিশ্বকাপ

খবরটি শেয়ার করুন